বন্ধ করা হলেও এখনো চলছে সিটিং সার্ভিস বাস (ভিডিও)

বন্ধ করা হলেও এখনো চলছে সিটিং সার্ভিস বাস (ভিডিও)

Other

ঘোষণা করে বন্ধ করা হলেও এখনো রাজধানীর রাজপথে চলছে সিটিং সার্ভিস বাস। ওয়েবিল এর নামে দ্বিগুণ ভাড়া আদায় করা হচ্ছে যাত্রীদের কাছ থেকে। এমনই বেশ কিছু অভিযোগ মেলায় জরিমানার আওতায় আনা হয়েছে বেশকিছু পরিবহনকে। তবে বিগত দিনের তুলনায় অতিরিক্ত ভাড়া নেওয়ার প্রবণতা অনেকটাই কমেছে বলে জানায়, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ বিআরটিএ।

রাজধানীর এয়ারপোর্ট সড়কের দৃশ্য এটি। প্রতিদিন হাজার হাজার মানুষ যাতায়াত করেন এ পথ ধরেই। যার মধ্যে গণপরিবহন ব্যবহারকারীর সংখ্যা প্রায় 80 শতাংশ। আর বিপুল সংখ্যক যাত্রীর কাছ থেকে সিটিং সার্ভিস, ওয়েবিল সহ নানান অজুহাতে অতিরিক্ত ভাড়া আদায় করছে বাস কর্তৃপক্ষ।

বিআরটিএ ও পরিবহন মালিক সমিতির চালানোর যৌথ অভিযানে মেলে যার সত্যতা। যারা গত সপ্তাহে বাসে ভাড়ার চার্ট ঝুলিয়েছিলেন, তারাও সেটি সরিয়ে নিয়েছেন। ভাড়া বেড়েছে- দাবি করে করে চাওয়া হচ্ছে অতিরিক্ত ভাড়া। আর অফিসগামী যাত্রীরা ভাড়া নিয়ে তর্ক করতে করতে যাচ্ছেন গন্তব্যে। ওয়েবিল যুক্ত করায় অতিরিক্ত ভাড়া আদায় করতে বাধ্য হচ্ছেন, বক্তব্য চালক –কন্টাটারদের।

আরও পড়ুন:

ওযু করতে গিয়ে ফোন পানিতে পড়লে ফ্রি সার্ভিসিং

গুপ্তচর সন্দেহে এক পরিবারের ৪ জনকে খুন!

বিয়ে করতে অস্বীকার করে মেসেজ ; ছাত্রীর আত্মহত্যা

বিআরটিএ বলছে, নিয়মিত অভিযানের ফলে ভাড়া দেয়ার বিষয়ে সচেতন হতে শুরু করেছেন যাত্রীরাও। বাসের যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নেয়া নৈরাজ্য ঠেকাতে রাজধানীর দশটি পয়েন্টে অভিযান চালায় বিআরটিএ ভ্রাম্যমাণ আদালত।

 news24bd.tv/এমি-জান্নাত  

;