মাত্র ১০০ টাকায় পুলিশে চাকরি পেলেন ৪১ জন

মাত্র ১০০ টাকায় পুলিশে চাকরি পেলেন ৪১ জন

অনলাইন ডেস্ক

কোনো আর্থিক লেনদেন ছাড়াই চাকরি পুলিশে (ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে) চাকরি পেয়েছে ৪১ জন তরুণ-তরুণী। তবে তাদের ব্যাংক ড্রাফট বাবদ দিতে হয়েছে মাত্র ১০০ টাকা। গতকাল সোমবার কুষ্টিয়া পুলিশ লাইনসে কনস্টেবল পদে নিয়োগ পরীক্ষায় প্রাথমিকভাবে নির্বাচিতদের পরবর্তী করণীয় সম্পর্কে ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।

এসময় প্রধান অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. খাইরুল আলম।

   

এদিকে কোনো ধরণের আর্থিক লেনদেন ছাড়া চাকরি পেয়ে আবেগে ভেঙে পড়ে নির্বাচিতদের অনেকেই। অনুষ্ঠানে উপস্থিত অভিভাবকরা জানান, কুষ্টিয়া পুলিশের মানোন্নয়ন ও স্বচ্ছ প্রক্রিয়ায় ৩৬ জন পুরুষ ও ৫ জন মেয়েসহ ৪১ জন যোগ্য ব্যক্তি নিয়োগ পেয়েছেন। যাদের শুধুমাত্র ১০০ টাকা ব্যাংক ড্রাফট করতে হয়েছে। এছাড়া আর কোনো খরচ হয়নি।

অবৈধ পন্থা কিংবা দালাল ধরতে হয়নি। চাকরি পেয়ে নির্বাচিতদের অভিভাবকরা অত্যন্ত খুশি।  

আরও পড়ুন:

৫ কোটি টাকার ঘড়িসহ পান্ডিয়াকে আটকে দিল ভারতের কাস্টমস


এ বিষয়ে জেলা পুলিশ সুপার খাইরুল আলম বলেন, সারাদেশের মতো কুষ্টিয়া জেলাতেও গত ২৭ অক্টোবর পুলিশের ‘ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে’ পরীক্ষা সম্পন্ন হয়। এ পরীক্ষায় সর্বমোট ১ হাজার ৬৪০ জন নারী-পুরুষ অংশ নেন। যার মধ্য থেকে প্রথম ধাপে ৬০১ জন, দ্বিতীয় ধাপে ৩৭১ জন এবং তৃতীয় ধাপের পরীক্ষা শেষে চূড়ান্তভাবে ৪১ জনকে নির্বাচন করা হয়। পুলিশকে আধুনিক ও মানবিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে বিভিন্ন উদ্যোগ নেওয়া হয়েছে। তারই অংশ হিসেবে বর্তমান আইজিপি প্রচেষ্টায় পুলিশের সব পদে নিয়োগ প্রক্রিয়ার মানোন্নয়ন করা হয়েছে।

news24bd.tv রিমু