কারাবন্দি অবস্থায় বিএনপি নেতা ফকির আহম্মদের মৃত্যু
কারাবন্দি অবস্থায় বিএনপি নেতা ফকির আহম্মদের মৃত্যু

কারাবন্দি অবস্থায় বিএনপি নেতা ফকির আহম্মদের মৃত্যু

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে কারাবন্দি মিরসরাই পৌর বিএনপির সভাপতি ফকির আহম্মদ চিকিৎসাধীন অবস্থায় মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। হাটহাজারী থানার একটি মামলায় গত ১৮ অক্টোবর গ্রেপ্তার করে কারাগারে রাখা হয় তাকে।

আজ মঙ্গলবার (১৬ নভেম্বর) সকাল ৮টার দিকে হঠাৎ অসুস্থবোধ করলে মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তার মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার দেওয়ান মোহাম্মদ তরিকুল ইসলাম। এসময় তিনি জানান, চট্টগ্রামের হাটহাজারী থানার একটি মামলায় ফকির আহম্মদ গ্রেপ্তার হয়ে কারাবন্দি ছিলেন। আজ সকাল ৮টার দিকে হঠাৎ অসুস্থবোধ করলে তাকে তাৎক্ষণিক চমেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এরপর কর্তব্যরত চিকিৎসক সকাল ৯টার নাগাদ তাকে মৃত ঘোষণা করেন।

বাবার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন ফকির আহম্মদের ছোট ছেলে তানরাজ আহম্মদ তপু। এসময় তিনি অভিযোগ করে বলেন, সম্পূর্ণ মিথ্যা একটি মামলায় তার বাবাকে মিরসরাই থানা পুলিশ গ্রেপ্তার করে হাটহাজারী থানা হয়ে জেলে পাঠান। এর আগেও বেশ কয়েকবার তাকে গ্রেপ্তার করা হয়।

এদিকে কারাগারে বিএনপি নেতা ফকির আহম্মদের মৃত্যুর খবরে ক্ষোভ জানিয়েছেন মিরসরাই উপজেলা বিএনপির আহ্বায়ক নুরুল আমিন। তিনি বলেন, ১৯৭৮ সাল থেকে বিএনপির (জাগদল) প্রতিষ্ঠালগ্ন থেকে ফকির আহম্মদ বিএনপির রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। ২০০৮ সালের পর থেকে তাকে একাধিকবার হয়রানিমূলক মামলায় গ্রেপ্তার করে পুলিশ। ফকির আহম্মদ ছিলেন দক্ষ একজন সংগঠক।

আরও পড়ুন


আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচ, বড় দুঃসংবাদ ব্রাজিল শিবিরে

news24bd.tv এসএম