ফের সক্রিয় হচ্ছে ১৪ দলীয় জোট
Breaking News
ফের সক্রিয় হচ্ছে ১৪ দলীয় জোট

ফের সক্রিয় হচ্ছে ১৪ দলীয় জোট

Other

আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে ফের সক্রিয় হচ্ছে ১৪ দলীয় জোট। শরীকদের নানা অভিযোগের সামাধান ও মান ভাঙাতে এরইমধ্যে উদ্যোগ নেয়া হয়েছে। জনমত তৈরি করতে জোটের পক্ষ থেকে শিগগিরই সাংগঠনিক সফর হবে। ১৪ দলের প্রধান শরীক আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান জানিয়েছেন, শরীকদের মধ্যে দূরত্ব কমাতে কাজ চলছে।

 

দীর্ঘ বিরতির পরে এ মাসের ৯ তারিখে ১৪ দলের প্রধান সমন্বয়ক আমির হোসেন আমুর বাসায় বৈঠক করে জোট ভুক্ত সংগঠন গুলোর নেতারা। করোনার কারণে ঝিমিয়ে পড়া জোটের কার্যক্রমকে গতিশীল করতে এ উদ্যোগ বলে জানান আওয়ামী লীগের নীতি নির্ধারকরা।   

জোট ভুক্ত সংগঠনগুলোর আনেকেই মনে করেন নির্বাচনের আগে ছোট দলগুলোর সঙ্গে সু-সম্পর্ক রাখলেও, নির্বাচনের পর তাদের কথা মনে রাখে না আওয়ামী লীগ।  

জোটভুক্ত দলগুলো মনে করে সরকার প্রবলভাবে প্রশাসন নির্ভর হয়ে পড়েছে এ সুযোগে সরকারে অনুপ্রবেশ ঘটছে সাম্প্রদায়িক শক্তির। ১৪ দলীয় জোটের অকার্যকরিতার কারণে এমনটি ঘটছে বলে মত তাদের।

আরও পড়ুন:

মাত্র ১০০ টাকায় পুলিশে চাকরি পেলেন ৪১ জন

৫ কোটি টাকার ঘড়িসহ পান্ডিয়াকে আটকে দিল ভারতের কাস্টমস


তবে আওয়ামী লীগ চায় তাদের, শরীকদের সঙ্গে দূরত্ব কমিয়ে আনতে। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মনে করেন, যে আদর্শ নিয়ে ১৪ দল ঐক্যবদ্ধ হয়েছিল, বাংলাদেশের স্বার্থেই সে ঐক্য ধরে রাখতে হবে।  

news24bd.tv রিমু   

 

;