যে জেলায় ইলিয়াস কাঞ্চনের নামে আছে বাজারের নাম
Breaking News
যে জেলায় ইলিয়াস কাঞ্চনের নামে আছে বাজারের নাম

যে জেলায় ইলিয়াস কাঞ্চনের নামে আছে বাজারের নাম

অনলাইন ডেস্ক

ঢাকায় চলচ্চিত্রের এক সময়ের পর্দা কাঁপানো নায়ক ইলিয়াস কাঞ্চন। অসংখ্য জনপ্রিয় ছবি উপহার দিয়েছেন দর্শকদের। বাংলা সিনেমার ইতিহাসে তার অভিনীত বেদের মেয়ে জোসনার আয়ের রেকর্ড এখনও কেউ ভাঙতে পারেনি।

তবে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের জনপ্রিয়তা এখনও কমেনি।

নন্দিত এই নায়কের নামে একটি বাজারের নাম বেশ পরিচিতি পেয়েছে। মানুষ যেটাকে নাম দিয়েছেন ‘কাঞ্চন বাজার’।

১৯৯৩ সালে সড়ক দুর্ঘটনায় স্ত্রী জাহানারা কাঞ্চনের মৃত্যু হয়। এরপর পাবনার পাড় ঘোড়াদহতে তার নামেই একটি উচ্চবিদ্যালয় স্থাপন করেন ইলিয়াস কাঞ্চন। বর্তমানে বিদ্যালয়টিকে ঘিরে একটি বাজারও বসে। আর স্থানীয়রা এই বাজারেরই নাম দিয়েছেন ‘কাঞ্চন বাজার’।

বিষয়টি নিয়ে আবেগাপ্লুত ইলিয়াস কাঞ্চন। তিনি বলেন, স্কুলটি প্রতিষ্ঠা করেছি জাহানারার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে। এখন এটিকে কলেজে রূপান্তর করতেও চেষ্টা করছি। স্কুলটিকে ঘিরে যে বাজারের সৃষ্টি হয়েছে, এটিকে আমার নামে ভালোবেসেই রেখেছেন স্থানীয়রা। মানুষের এই ভালোবাসাতেই বাকি জীবন কাটিয়ে দিতে চাই।

স্ত্রীকে হারানোর পর বড় পর্দায় ইলিয়াস কাঞ্চনকে এখন আর নিয়মিত দেখা যায় না। দীর্ঘদিন পর সম্প্রতি চিত্রনায়িকা রোজিনা পরিচালিত ‘ফিরে দেখা’ নামের সরকারি অনুদানের একটি সিনেমাতে অভিনয় করেছেন তিনি। কয়েকদিন আগে একটি নাটকেও দেখা গেছে ‘বেদের মেয়ে জোসনা’র নায়ককে।

আরও পড়ুন


চেয়ারম্যান পদে লড়ছেন রাজবাড়ীতে গুলিতে নিহত সেই আ.লীগ নেতার স্ত্রী

news24bd.tv এসএম

;