বিয়ের সাড়ে তিন মাসেই সন্তানের জন্ম!

বিয়ের সাড়ে তিন মাসেই সন্তানের জন্ম!

ছুড়ে ফেলা হলো ধানক্ষেতে
অনলাইন ডেস্ক

বিয়ের মাত্র সাড়ে তিন মাসেই সন্তানের জন্ম হওয়ায় ধানক্ষেতে নিক্ষেপ করা হয়েছে ওই নবজাতককে। পরে স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। এই ঘটনায় নবজাতকের বাবা ও মাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

নেত্রকোনার কেন্দুয়ার এমন লোমহর্ষক ঘটনায় কেন্দুয়া থানার এসআই শফিউল আলম বাদী হয়ে সোমবার রাতেই (১৫ নভেম্বর) মামলা করেন।

 পুলিশ জানায়, এ ঘটনায় আটকরা হলেন- কেন্দুয়া উপজেলার গুগ গ্রামের মো. আব্দুল হকের ছেলে আল মোমেন (২৪) ও তার স্ত্রী জান্নাত আক্তার শিলা (১৯)। সেই সঙ্গে মামলার আরও দুই আসামি মোমেনের মা শারমিন আক্তার (৫০) ও শিলার মা শিল্পী আক্তারকে (৪০) ‍খুঁজছে পুলিশ।

এ ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে ২০১৩ সালের শিশু আইনের ৭০ ধারায় মামলা দায়ের করা হয়েছে জানিয়ে কেন্দুয়া থানার ওসি কাজী শাহনেওয়াজ বলেন, পুলিশ সুপার মো. আকবর আলীর নির্দেশনায় হাসপাতাল কর্তৃপক্ষের সহযোগিতায় সামাজিক অপরাধ নিয়ন্ত্রণে তদন্ত করে নবজাতকের বাবা-মাকে বের করার পর শিশু আইনে মামলা দায়ের করা হয়েছে।

ওসি জানান, মোমেনের মা শারমিন আক্তার (৫০) ও শিলার মা শিল্পী আক্তার গত ৭ নভেম্বর শিশুটির জন্মের পর তাকে ধানক্ষেতে ফেলে দেয়।

 আরও পড়ুন:


৫ কোটি টাকার ঘড়িসহ পান্ডিয়াকে আটকে দিল ভারতের কাস্টমস

অতিরিক্ত মোবাইল ফোন ব্যবহারে বাড়ছে কানের সমস্যা


পুলিশ ও বিভিন্ন সূত্রে জানা গেছে, জুলাই মাসের ২২ তারিখ গুগ গ্রামের মো. আব্দুল হকের ছেলে মোমেনের সাথে জালালপুর গ্রামের খোকন মিয়ার মেয়ের বিয়ে হয়। কিন্তু বিয়ের বয়স মাত্র সাড়ে তিন মাস হতেই তারা বাবা-মা হয়ে পড়ায় সামাজিক ভয়ে ছেলে নবজাতককে জন্মের পরপরই হাসপাতাল থেকে বের হয়ে গিয়ে ধানক্ষেতে ফেলে দেয়।

পরে ওইদিন বিকালে আদমপুর এলাকায় খান অ্যান্ড পণ্ডিত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে খেলাধুলা করার সময় শিশুরা পাশের একটি ধানক্ষেত থেকে ওই নবজাতকটিকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে সমাজ সেবার উদ্যোগে কর্তব্যরত চিকিৎসকরা নবজাতকটিকে চিকিৎসা ও সেবা দিয়ে হাসপাতালেই রাখেন।

পরবর্তীতে বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর প্রকাশের পর শিশুটি দত্তক নিতে অনেকেই এগিয়ে আসেন।

এদিকে এমন সামাজিক অপরাধ বন্ধে স্থানীয়রা সোচ্চার থাকায় পুলিশ হাসপাতালের রেজিস্ট্রার দেখে সেদিন কতজন সন্তান প্রসব করেছে এগুলো আমলে নিয়ে তদন্ত সাপেক্ষে মা-বাবার সন্ধান পায়। পরে সোমবার (১৫ নভেম্বর) রাতে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে অভিযুক্তদের গ্রেপ্তার করা হয়।

news24bd.tv/তৌহিদ