আয়না নিয়ে মুশফিক আবার যা বললো
Breaking News
আয়না নিয়ে মুশফিক আবার যা বললো

আয়না নিয়ে মুশফিক আবার যা বললো

অনলাইন ডেস্ক

গত ২৪ অক্টোবর টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের পর সংবাদ সম্মেলনে সমালোচনাকারীদের আয়না দেখতে বলেছিলেন মুশফিকুর রহিম। মুশফিকের এই বক্তব্য ব্যাপক ট্রল হয়।  

এবার মুশফিকুর রহিম তার ‘আয়নায় মুখ’ দেখতে বলা বক্তব্যের ব্যাখা দিয়েছেন। ঘটনার প্রায় ২৫ দিন পর এটা নিয়ে মুখ খুললেন তিনি।

 

 মুশফিকের দাবি, অনেকেই তার কথার মূল বক্তব্য বুঝতে পারেননি। দীর্ঘ এক সাক্ষাৎকারে অভিজ্ঞ এই ক্রিকেটার পাকিস্তান সিরিজের টি-টোয়েন্টি দলে তার না থাকা, বিশ্বকাপে নিজের ও দলের ব্যর্থতাসহ অনেক কিছু নিয়ে কথা বলেন। সেখানেই উঠে আসে ‘আয়না দেখতে বলা’ সেই মন্তব্যের প্রসঙ্গ।

মুশফিক বলেন, আমি ইঙ্গিত দিতে চেয়েছি, শুধু আমি নই, জাতি হিসেবে যদি আমরা সবাই নিজেদের একটু আয়নার সামনে দেখতে পারি, সেটা মানুষ হিসেবেই উচিত। আজকে আমি খারাপ খেলছি দেখে আমাকে বলবেন, কালকে ভালো খেললে তালি দেবেন, এটা এসবের অংশ নয়। সেদিক থেকে বলেছি।

মুশফিক বলেন, এখন কেউ যদি এটা ব্যক্তিগতভাবে নিয়ে থাকেন বা অন্যভাবে বলে থাকেন, তাহলে আমি মনে করি, আমি যেহেতু ওভাবে বলিনি, সেক্ষেত্রে কে কী মনে করল, এটায় আমার কিছু করার নেই।

মুশফিকের মতে, বিশ্বকাপে দলের ব্যর্থতার অংশ শুধু ক্রিকেটাররা নয়, সংশ্লিষ্ট সবাই।

তার ভাষায়, আমরা খারাপ করায় মিডিয়া বা দেশের মানুষ, সবারই খারাপ লেগেছে। তবে আপনারাও কিন্তু একটা অংশ। সবারই ব্যর্থতার অংশ এটি। এই উপলব্ধি থাকা উচিত। আমাদের যতটা খারাপ লেগেছে, অন্যদের হয়তো অতটা থাকবে না। তবে এটা সামগ্রিক একটা ব্যর্থতা।

আরও পড়ুন:

বাংলাদেশ-পাকিস্তান সিরিজে গ্যালারিতে ফিরছে দর্শক, জানা গেলো টিকিটের মূল্য

প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বিকেলে

পাকিস্তানের পতাকা লাগিয়ে কীসের প্র্যাকটিস: তথ্য প্রতিমন্ত্রী


 

মুশফিক বলেন, আমার কাছে মনে হয়, ব্যর্থতার জায়গাটায় যদি আমরা সবাই একসঙ্গে কাজ করতে পারি, পরস্পরের পাশে থাকি, তাহলে সময়টা দ্রুত পার হবে।

news24bd.tv/আলী 

;