বঙ্গবন্ধু তার জীবনটাই উৎসর্গ করেছিলেন মানুষের কল্যাণে : ক্রীড়া প্রতিমন্ত্রী

বঙ্গবন্ধু তার জীবনটাই উৎসর্গ করেছিলেন মানুষের কল্যাণে : ক্রীড়া প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শোষিত ও বঞ্চিত মানুষের অধিকার আদায়ে আজীবন সোচ্চার ছিলেন। তিনি তাঁর সমগ্র জীবনটাই উৎসর্গ করেছিলেন মানুষের কল্যাণে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।  

তিনি  বলেন, বঙ্গবন্ধু ছিলেন বিশ্বের সকল মুক্তিকামী মানুষের অনুপ্রেরণার এক অনিঃশেষ উৎস।

তিনি আজ বিকালে মুজিব বর্ষ উপলক্ষে জর্ডানস্হ বাংলাদেশ দূতাবাস আয়োজিত প্রীতি ক্রিকেট ম্যাচের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে  প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

 

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুযোগ্য ও ডায়নামিক নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। বঙ্গবন্ধু যে সুখী সমৃদ্ধ উন্নত বাংলাদেশ বিনির্মানের স্বপ্ন দেখেছিলেন সেই স্বপ্ন পূরণে জননেত্রী শেখ হাসিনা নিরলস কাজ করে চলেছেন। আজ বাংলাদেশ একটি আত্মমর্যাদাশীল জাতি হিসেবে বিশ্বের বুকে প্রতিষ্ঠা পেয়েছে।  

সিডনি এপারেলস এবং  এআরকে গার্মেন্টসের মধ্যে আকাবা স্টেডিয়ামে অনুষ্ঠিত এ ম্যাচে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জর্ডানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত নাহিদা সোবহান।

 

জর্ডানস্হ বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে বাংলাদেশ ভারত পাকিস্তান ও শ্রীলংকার থেকে আগত শ্রমিকদের মধ্যে এই ম্যাচ টির আয়োজন করা হয়।  

প্রতিমন্ত্রী স্টেডিয়ামের গ্যালারীতে উপস্থিত থেকে তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ক্রিকেট ম্যাচটি উপভোগ করেন এবং খেলা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। এ সময়ে প্রতিমন্ত্রী সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষে  বিদেশের মাটিতে ক্রিকেট ম্যাচ আয়োজনের জন্য বাংলাদেশ দূতাবাসকে ধন্যবাদ জানান। এছাড়াও প্রবাসী বাংলাদেশিরা বিদেশ থেকে তাদের কষ্টার্জিত রেমিট্যান্স পাঠানোর মাধ্যমে দেশের অর্থনীতিতে অবদান রাখায় প্রবাসী বাংলাদেশিদের প্রতিও প্রতিমন্ত্রী কৃতজ্ঞতা প্রকাশ করেন।  

আরও পড়ুন:

বাংলাদেশ-পাকিস্তান সিরিজে গ্যালারিতে ফিরছে দর্শক, জানা গেলো টিকিটের মূল্য

প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বিকেলে

পাকিস্তানের পতাকা লাগিয়ে কীসের প্র্যাকটিস: তথ্য প্রতিমন্ত্রী


অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশিসহ জর্ডানস্হ বাংলাদেশ দূতাবাসের  কাউন্সিলর (লেবার) মোহাম্মদ মনিরুজ্জামান, কাউন্সিলর ও হেড অব চ্যান্সেরি মোহাম্মদ বশিরসহ অন্যান্যকর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।  

news24bd.tv/আলী