যত টাকায় বিক্রি হলো যমুনার ২৮ কেজির বাঘাইড়
যত টাকায় বিক্রি হলো যমুনার ২৮ কেজির বাঘাইড়

যত টাকায় বিক্রি হলো যমুনার ২৮ কেজির বাঘাইড়

অনলাইন ডেস্ক

গাইবান্ধার যমুনা নদীর ফুলগাছি ঘাটে ধরা পড়েছে ২৮ কেজির বাঘাইড় মাছ। মাছটি বেশি দামে বিক্রির আশায় নিয়ে আসা হয় চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের কোর্ট চত্ত্বরে। সেখানেই ওই বাঘাইড় মাছটি বিক্রি করা হয়।

তবে মাছটি একক কেউ কিনেনি।

২৬ ভাগে ভাগ করে ২৬ জন মিলে মাছটি কিনেন। মাছটি বিক্রি করা হয় ১৮ হাজার ৫৯০ টাকায়।

বুধবার (১৭ নভেম্বর) সন্ধ্যায় মাছটি দেখতে ভিড় করেছিলেন উৎসুক জনতা। ওই চত্ত্বরে ক্রেতাদের ভিড় না থাকায় চাঁপাইনবাবগঞ্জ নিউ মার্কেটের মাছ পট্টিতে নিয়ে যাওয়া হয়। মাছটি ওই দিন রাতে বিক্রি হয় ৭১৫ টাকা কেজি দরে।

২২ হাজার ৪০০ টাকায় মাছ ব্যবসায়ী দাম হেঁকেছিলেন। রাত গড়াতে থাকলে বাজারে ক্রেতা কমতে থাকে। চাঁপাইনবাবগঞ্জের কয়েক বাসিন্দা মাছ কিনতে গেলে, বাঘাইড় মাছটি তাদের নজরে আসে। তারা ২৬ জনের একটি জোট হয়। পরে মাছটি কেটে ২৬ ভাগে ভাগ করা হয়।

রবিউল ইসলাম নামের এক মাছ ক্রেতা বলেন, বাঘাইড় মাছটি আমাদের দেখে ভালো লাগে। দাম দর করে ৭১৫ টাকা কেজি দরে বিক্রি করতে রাজি হয় ওই মাছ বিক্রেতা। পরে মাছটি কেটে ২৬ ভাগে ভাগ করা হয়। ২৬ জন মিলে ওই মাছ ব্যবসায়ীকে ১৮ হাজার ৫৯০ টাকা দেওয়া হয়।

ওই মাছ ব্যবসায়ী শামসুল ইসলাম বলেন, বাঘাইড় মাছটি গাইবান্ধার যমুনা নদীর ফুলগাছির ঘাটে ধরা পড়ে। বেশি দাম পাবার আশায় চাঁপাইনবাবগঞ্জে বিক্রি করতে এসেছি। প্রায় ৫ ঘণ্টা পর সাড়ে ১৮ হাজার টাকায় বিক্রি করলাম।

আরও পড়ুন


কর্মী মারা গেলে পাবেন ১০ লাখ ঘোষণা চেয়ারম্যানের

news24bd.tv এসএম