বরিশালে বাসে অতিরিক্ত ভাড়া আদায়, কঠোর অবস্থানে প্রশাসন
বরিশালে বাসে অতিরিক্ত ভাড়া আদায়, কঠোর অবস্থানে প্রশাসন

বরিশালে বাসে অতিরিক্ত ভাড়া আদায়, কঠোর অবস্থানে প্রশাসন

অনলাইন ডেস্ক

বরিশালে আন্তঃজেলা রুটের বাসে সরকার নির্ধারিত ভাড়ার চেয়ে অতিরিক্ত টাকা নিচ্ছে বাস মালিকরা। যাত্রীদের এমন অভিযোগের ভিত্তিতে অবশেষে মাঠে নেমেছে প্রশাসন। তথ্যসূত্রে জানা গেছে, নিয়ম অনুযায়ী প্রতিটি বাস এবং কাউন্টারে থাকবে ভাড়ার তালিকা। কিন্তু সেই নিয়ম মানার বালাই নেই বরিশালের আন্তঃজেলা রুটের বাস সার্ভিসে।

কন্ডাকটররা যে ভাড়া দাবি করে তাই পরিশোধ করতে হয় যাত্রীদের।

অভিযোগের ভিত্তিতে সোমবার (১৫ নভেম্বর) বিকেল থেকে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করছে বরিশাল নগরীর বিভিন্ন বাস স্টান্ডে।    

যাত্রীদের অভিযোগ, 'আমরা চার্ট অনুযায়ী ভাড়া দেব। কিন্তু বাস মালিকরা কোনা চার্ট না দেখিয়েই অতিরিক্ত ভাড়া আদায় করছে। তারা কোনো চার্টই প্রকাশ করে নাই। এই অতিরিক্ত ভাড়া দেওয়া আমাদের জন্য কষ্টকর। '   

অন্যদিকে চালকরা বলছেন, মালিকরা সরবরাহ না করায় ভাড়ার তালিকা টাঙানো হয়নি বাসে।    
 
এ বিষয়ে বিআরটিএ বরিশাল সার্কেলের মটরযান পরিদর্শক মো. জাফর হাসান বলেন, আমরা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করছি। এখানে দেখা হচ্ছে বাস মালিকরা অতিরিক্ত ভাড়া আদায় করছে কিনা। প্রমাণ পেলে তাদের জরি মানা করা হচ্ছে।

এছাড়া বরিশালের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সমাপ্তি রায় বলেন, বেশ কয়েকটি কাউন্টারে ভাড়ার কোনো চার্ট ছিল না। তাদের জরিমানা করা হয়েছে। এছাড়া কয়েকজন বাসচালকের ড্রাইভিং লাইন্সের মেয়াদ উত্তীর্ণ হওয়ায় তাদের জরিমানা ও সতর্ক করা হয়েছে।

আরও পড়ুন:


কর্মী মারা গেলে পাবেন ১০ লাখ ঘোষণা চেয়ারম্যান প্রার্থীর


এ পর্যন্ত বরিশালের আন্তঃজেলা রুটের ১৩টি বাসে ম্যাজিষ্ট্রেট অভিযান পরিচালনা করে ৫টি বাসকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলে জানা গেছে। এছাড়া ৪ টি বাসকে মৌখিকভাবে সাবধান করেন অভিযান পরিচালনাকারী ম্যাজিস্ট্রেট।   

news24bd.tv রিমু