এবারের সেরা করদাতা তামিম-মাহমুদউল্লাহ-সৌম্য
এবারের সেরা করদাতা তামিম-মাহমুদউল্লাহ-সৌম্য

এবারের সেরা করদাতা তামিম-মাহমুদউল্লাহ-সৌম্য

অনলাইন ডেস্ক

এবার সেরা করদাতার পুরস্কার পাচ্ছেন তিন ক্রিকেটার। তারা হচ্ছেন- ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল, টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ এবং ব্যাটার সৌম্য সরকার। আয়কর প্রদানের ক্ষেত্রে এগিয়ে থাকায় তাদের সেরা করদাতা নির্বাচিত করা হয়েছে।

বুধবার (১৭ নভেম্বর) ২০২০-২১ করবর্ষের জাতীয় ট্যাক্স কার্ড নীতিমালা, ২০১০ (সংশোধিত) অনুযায়ী সেরা করদাতা হিসেবে ১৪১ ব্যক্তি-প্রতিষ্ঠানের নামে প্রজ্ঞাপন জারি করে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

এর মধ্যে এবার ব্যক্তিপর্যায়ে ৭৫ জন, কোম্পানি পর্যায়ে ৫৪ এবং অন্যান্য ক্ষেত্রে ১২টি ট্যাক্সকার্ড প্রাপ্তদের নাম প্রকাশ করা হয়। সম্মাননা হিসেবে তাদের প্রত্যেককে বিশেষ সুবিধার ট্যাক্সকার্ড দেওয়া হবে। জাতীয় আয়কর দিবসে তাদের হাতে প্রদান করা হবে এ সম্মাননা।  

অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগ অধিশাখা-২ (কর) এর জ্যেষ্ঠ সহকারী সচিব নুসরাত জাহান নিসু সই করা এক প্রজ্ঞাপনে এসব তথ্য জানা গেছে।

প্রজ্ঞাপন থেকে আরও জানা যায়, ব্যক্তি পর্যায়ে নানা খাতের ব্যাক্তিদের সঙ্গে খেলোয়াড় ক্যাটাগরিতে সেরা করদাতা হিসেবে নির্বাচিত হয়েছেন তামিম, মাহমুদউল্লাহ ও সৌম্য। গত বেশ কয়েকবছর ধরেই সেরা করদাতা হিসেবে ট্যাক্স কার্ড পাচ্ছেন তামিম ইকবাল। বাকি দুই জন এবার তার সঙ্গে যুক্ত হলেন। এর আগে সাকিব, মাশরাফিরাও সেরা করদাতা নির্বাচিত হয়েছিলেন।

আরও পড়ুন


কনস্টেবল নিয়োগ পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে ধরা ববি শিক্ষার্থী

news24bd.tv এসএম