যুক্তরাষ্ট্রে 'ধর্ষণ' নিয়ে রসিকতা করে বিপাকে ভারতীয় কমেডিয়ান

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রে 'ধর্ষণ' নিয়ে রসিকতা করে বিপাকে ভারতীয় কমেডিয়ান

যুক্তরাষ্ট্রে একটি স্ট্যান্ড-আপ কমেডি শো-তে বিতর্কিত মন্তব্য করে বিপাকে পড়েছেন ভারতের শীর্ষস্থানীয় একজন কমেডিয়ান ভীর দাস। ভীর দাস একটি দেশের দুটি বিপরীত অবস্থানের কথা বর্ণনা করে বলেন- "দিনের বেলায় মানুষ নারীদের পূজা করে, কিন্তু রাতে তাদের গণধর্ষণ করে"। গত ১২ই নভেম্বর ওয়াশিংটন ডিসিতে ওই বক্তব্য দেন তিনি। খবর বিবিসির।

এই বক্তব্যের বিরুদ্ধে তীব্র প্রতিক্রিয়ার পর ভীর দাস এটিকে 'দুটি সম্পূর্ণ আলাদা ভারতের সহাবস্থানের বিষয়ে রম্য' বলে অভিহিত করেছেন।

চলমান বিশ্ব ভ্রমণের অংশ হিসেবে ১২ই নভেম্বর ওয়াশিংটন ডিসিতে ওই বক্তব্য পরিবেশিত হয়। পরে সাত মিনিটের একটি ভিডিও আপলোড করা হয়, যা মুহূর্তেই ভাইরাল হয়ে যায়।

ভিডিওতে দর্শকদের উদ্দেশ্যে ৪২ বছর বয়সী এই কৌতুক অভিনেতা বলেন, আমি এমন একটি ভারত থেকে এসেছি যেখানে একিউআই বা এয়ার কোয়ালিটি ইনডেক্স (বায়ু মানের সূচক) ৯০০০, কিন্তু আমরা এখনও ছাদে ঘুমাই এবং আকাশের তারা দেখি।

গত মাসে বিক্ষোভকারী কৃষকদের উপর উঠিয়ে দেয়া সরকারী এক মন্ত্রীর মালিকানাধীন একটি গাড়ির কথা উল্লেখ করে তিনি বলেন, আমি এমন একটি ভারত থেকে এসেছি যেখানে আমরা নিরামিষভোজী হওয়ার জন্য গর্ব করি, এবং তারপরও আমাদের শাকসবজি চাষী কৃষকদের চাপা দিতে পিছপা হই না

এ ঘটনায় তার উপরে ক্রুদ্ধ হয়েছেন অনেকেই। ক্ষমতাসীন ডানপন্থী বিজেপি দলের দিল্লির একজন মুখপাত্র বলেন, তিনি পুলিশের কাছে মি. দাসের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। সেখানে 'নারী ও ভারতের বিরুদ্ধে অবমাননাকর বক্তব্য' দেওয়ার অভিযোগ আনা হয়েছে।

আদিত্য ঝা বলেন, এই বক্তব্য যুক্তরাষ্ট্রে দেয়া হয়েছে, যা আন্তর্জাতিকভাবে আমাদের দেশের ভাবমূর্তি নষ্ট করেছে। আমি চাই পুলিশ এর তদন্ত করুক।

এছাড়া সহকর্মী কঙ্গনা রানাওয়াত ইনস্টাগ্রামে একে 'মৃদু সন্ত্রাস' বলে অভিহিত করে বলেন, এই ধরনের অপরাধীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া উচিত।

তবে অনেক বিরোধী রাজনীতিবিদ এই কৌতুক অভিনেতার পক্ষে দাঁড়িয়েছেন। কংগ্রেসের একজন সদস্য শশী থারুর টুইটারে লিখেছেন, মি. দাস লক্ষ লক্ষ মানুষের জন্য কথা বলেছেন। 

তিনি আরও বলেন, তিনি একজন স্ট্যান্ড আপ কমেডিয়ান- যিনি জানেন যে 'স্ট্যান্ড আপ' শব্দের আসল অর্থ শারীরিক বা বস্তুগত নয় বরং নৈতিক।

তবে এই বিষয়ে ভীর দাস তার অভিনয়ের পক্ষে বিবৃতিতে বলেন, যে কোন জাতিরই যেমন ভালো-মন্দ, আলো-আঁধার দুটি দিকই আছে। এগুলোর কোনোটিই গোপন নয়। দয়া করে এডিট করা কিছুর টুকিটাকি কথায় প্রতারিত হবেন না।

আরও পড়ুন:

মিরপুরে দর্শকদের জন্য টিকাসনদ বাধ্যতামূলক


news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

ইউরোপে ছড়িয়ে পড়ছে ভয়ঙ্কর হয়ে ওঠা 'ওমিক্রন'

অনলাইন ডেস্ক

ইউরোপে ছড়িয়ে পড়ছে ভয়ঙ্কর হয়ে ওঠা 'ওমিক্রন'

কোভিড প্রতিরোধে ভ্যাকসিন গ্রহণ (ছবি- দ্য গার্ডিয়ান)

যুক্তরাজ্যের পর করোনাভাইরাসের নতুন ধরণ ওমিক্রন শনাক্ত হয়েছে ইউরোপের দেশ জার্মানি ও ইতালিতেও। খবর আলজাজিরার।

জার্মানির আঞ্চলিক স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দেশটির বাভারিয়া রাজ্যে করোনার নতুন ধরন ওমিক্রনে আক্রান্ত দুজনকে পাওয়া গেছে। তারা গত ২৪ নভেম্বর মিউনিখ বিমানবন্দর দিয়ে দক্ষিণ আফ্রিকা থেকে এসেছেন।

এছাড়া ইতালির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে আলজাজিরা জানায়, দেশটির মিলানে ওমিক্রনে আক্রান্ত এক ব্যক্তিকে শনাক্ত করা হয়েছে। তিনি মোজাম্বিক থেকে সম্প্রতি ইতালিতে এসেছেন।

অন্যদিকে চেক রিপাবলিকের স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে, আক্রান্ত একজনকে তারা সন্দেহ করছে, যিনি ওমিক্রনে সংক্রমিত হয়ে থাকতে পারেন। তিনি নামিবিয়া থেকে সময় কাটিয়ে সবে দেশে ফিরেছেন।

এই ভাইরাসটির বৈচিত্র্যের এলাকা হিসেবে দক্ষিণ আফ্রিকাকে চিহ্নিত করেছে জার্মানি। আফ্রিকার সঙ্গে যোগাযোগ বন্ধ করেছে দেশটি।

এর আগে গত শনিবার যুক্তরাজ্যে এই ভ্যারিয়েন্টে আক্রান্ত দুইজনের খবর জানান দেশটির স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদ।

জাতিসংঘের হেলথ এজেন্সি ওমিক্রনকে ‘উদ্বেগের ধরন’ বলে উল্লেখ করেছে। ইউরোপের বিভিন্ন দেশ এরই মধ্যে আফ্রিকার দক্ষিণাঞ্চলের দেশগুলোর সঙ্গে আপাতত যোগাযোগ বন্ধ করেছে এবং ভ্রমণে নিষেধাজ্ঞা দিয়েছে। 

আরও পড়ুন:

বুয়েটের ছাত্র আবরার হত্যা মামলার রায় আজ


news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

যুক্তরাজ্যে আবারও বিধিনিষেধ

অনলাইন ডেস্ক

যুক্তরাজ্যে আবারও বিধিনিষেধ

বরিস জনসন

যুক্তরাজ্যে দুই জনের শরীরে করোনাভাইরাসের নতুন ভ্যারিয়্যান্ট ওমিক্রন শনাক্ত হওয়ায় আবারও করোনাভাইরাস বিধিনিষেধ জারি করেছে দেশটির সরকার। এছাড়া দেশটিতে প্রবেশে পিসিআর টেস্ট বাধ্যতামূলক করা হয়েছে।

এছাড়া মাস্ক ছাড়া শপিংমল ও গণপরিবহণে যাতায়াত না করারও নির্দেশনা রয়েছে।

দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসন বলেন, করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন খুব দ্রুত ছড়ায় আর দুই ডোজ ভ্যাকসিন নেয়া ব্যক্তিরাও এ ভ্যারিয়েন্টে আক্রান্ত হতে পারে। আমাদের বিজ্ঞানীরা এটা সম্পর্কে আরও জানার চেষ্টা করছে।

তবে এখনই দেশটিতে ভ্রমণ বন্ধ করার সিদ্ধান্ত নেয়া হয়নি। তিনি বলেন, কিন্তু ব্রিটেনে প্রবেশ করতে চাইলে অবশ্যই পিসিআর টেস্ট করাতে হবে এবং নেগেটিভ ফলাফল না আসা পর্যন্ত সেলফ আইসোলেশনে থাকতে হবে।

আরও পড়ুন:

বুয়েটের ছাত্র আবরার হত্যা মামলার রায় আজ


news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

তামিলনাড়ুতে ট্রেনের ধাক্কায় একসঙ্গে ৩ হাতির মৃত্যু

অনলাইন ডেস্ক

তামিলনাড়ুতে ট্রেনের ধাক্কায় একসঙ্গে ৩ হাতির মৃত্যু

ট্রেনের ধাক্কায় হাতির মৃত্যু

ভারতের তামিলনাড়ুতে ট্রেনের ধাক্কায় একসঙ্গে তিনটি হাতির মৃত্যু হয়েছে। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুর নাভাক্কারাই এলাকায়।

শনিবার (২৭ নভেম্বর) ভারতীয় সংবাদ মাধ্যম দ্য হিন্দু এ খবর জানিয়েছে।  

খবরে বলা হয়, শুক্রবার রাতে তামিলনাড়ুর নাভাক্কারাই এলাকায় দুই শাবককে নিয়ে রেললাইন পার হওয়ার চেষ্টা করছিল একটি স্ত্রী হাতি। ওই সময় দ্রুতগতিতে থাকায় বেঙ্গালুরু-চেন্নাই এক্সপ্রেস ট্রেন থামানো সম্ভব হয়নি। ফলে ট্রেনটি সরাসরি তিনটি হাতিকে ধাক্কা মারে। মুহূর্তেই একসঙ্গে তিনটি হাতির মৃত্যু হয়।

আরও পড়ুন:


দ. আফ্রিকার করোনার নতুন ধরন খুবই ভয়ঙ্কর : স্বাস্থ্যমন্ত্রী

একই ইউপিতে বাবা-ছেলে ও আপন দুই ভাই চেয়ারম্যান প্রার্থী!

বেগম জিয়ার জন্য আলাদা আইন করার সুযোগ নেই: হানিফ


খবর পেয়ে রেল ও বন দপ্তরের কর্মকর্তারা ঘটনাস্থলে যান। হাতি তিনটির মরদেহ উদ্ধার করা হয়। মরদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। তবে এ ঘটনায় ওই এলাকায় শোরগোল পড়ে গেছে। ট্রেন দুর্ঘটনায় মৃত্যু হয়েছে কি-না, তা খতিয়ে দেখা হচ্ছে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

নিজের ২ সন্তানকে মেরে পুলিশসহ ৫ জনকে খুন

অনলাইন ডেস্ক

নিজের ২ সন্তানকে মেরে পুলিশসহ ৫ জনকে খুন

নিজের দুই শিশুসন্তান-সহ পাঁচ জনকে ধারাল অস্ত্র দিয়ে কুপিয়ে খুন করলেন এক ব্যক্তি। গতকাল শুক্রবার রাতে ভারতের ত্রিপুরার খোয়াই জেলার এই ঘটনা ঘটে। নিহতদের মধ্যে এক পুলিশ কর্মকর্তাও রয়েছেন। এই ঘটনায় বেশ কয়েক জন আহতও হয়েছে। অভিযুক্ত ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।

আনন্দবাজার সূত্রে জানা যায়, পুলিশ সূত্রের খবর অনুযায়ী উত্তর রামচন্দ্রঘাট এলাকার শেওড়াতুলির বাসিন্দা, পেশায় রাজমিস্ত্রি প্রদীপ দেবরায় মানসিক সমস্যার কারণেই এমন ঘটনা ঘটিয়েছেন। প্রথমে বাড়িতে নিজের দুই শিশুসন্তানকে কুপিয়ে খুন করেন তিনি। এর পর স্ত্রীর ওপর চড়াও হন। কিন্তু তার স্ত্রী কোনোরকমে পালিয়ে প্রাণে বাঁচেন। এর পর প্রদীপ রাস্তায় বেরিয়ে এক অটোচালককে খুন করেন। ধারাল অস্ত্র দিয়ে আহত করেন আরও কয়েক জনকে।

আরও পড়ুন

বিশ্বকাপে প্রথমবারের মতো জায়গা করে নিলো দেশের মেয়েরা

করোনার নতুন ধরনের নাম ওমিক্রন

বেগম জিয়ার জন্য আলাদা আইন করার সুযোগ নেই: হানিফ 

ঘটনার খবর পেয়ে খোয়াই থানার সাব ইনস্পেক্টর সত্যজিৎ মল্লিক কয়েক জন পুলিশকর্মীকে নিয়ে ঘটনাস্থলে যান। প্রদীপকে থামাতে গেলে হঠাৎ সত্যজিৎকে আক্রমণ করেন তিনি। ঘটনাস্থলেই সত্যজিতের মৃত্যু হয়। পরে পুলিশকর্মীরা অভিযুক্তকে ধরে ফেলে। ঘটনার প্রত্যক্ষদর্শী ত্রিপুরা স্টেট রাইফেলসের এক কর্মী জানান, তারা কিছু বুঝে ওঠার আগেই প্রদীপ আচমকা সত্যজিতের গলায় ধারাল অস্ত্রটি দিয়ে আঘাত করেন।

 news24bd.tv/এমি-জান্নাত  

পরবর্তী খবর

ভয়াবহ হয়ে উঠছে লা পালমার অগ্নুৎপাত

অনলাইন ডেস্ক

ভয়াবহ হয়ে উঠছে লা পালমার অগ্নুৎপাত

স্পেনের লা পালমা দ্বীপে আগ্নেয়গিরির লাভা উদগিরণ ভয়াবহ রূপ ধারণ করেছে।

স্থানীয় সময় শুক্রবার উত্তপ্ত লাভা থেকে সৃষ্ট কালো ধোঁয়া, ছাই ও বিষাক্ত গ্যাসে ছেঁয়ে যায় আশপাশের এলাকা। গত সেপ্টেম্বরে থেকে প্রায় তিন মাস ধরে দ্বীপটিতে অব্যহত রয়েছে লাভার উদগিরণ।

এতে উদ্বেগ প্রকাশ করেছেন বিজ্ঞানীরা। খুব তাড়াতাড়ি লাভার উদগিরণ বন্ধ হবে না বলে আশঙ্কা করছে তারা। বরং আরও ভয়ংকর রূপ ধারণ করছে আগ্নেয়গিরি। লাভার স্রোতের প্রকোপে এখন পর্যন্ত অঞ্চলটির প্রায় এক হাজার হেক্টর কৃষিজমি ক্ষতিগ্রস্ত হয়েছে। সাত হাজারের বেশি মানুষ বাসস্থান হারিয়েছে। ধ্বংস হয়েছে দুই হাজারের বেশি ভবন।

পুড়ে গেছে শত শত বাড়িঘর, স্থাপনা । জীবন বাঁচাতে অঞ্চলটি ছাড়তে বাধ্য হয়েছে স্থানীয় বাসিন্দারা। বিশ্লেষকরা বলছেন, লাভা, দূষিত কণা ও ছাইয়ের কারণে লা পালমা দ্বীপের যে ভূপ্রাকৃতিক পরিবর্তন হচ্ছে, অগ্ন্যুৎপাত থেমে গেলেও দীর্ঘদিন এর নেতিবাচক প্রভাব থেকে যাবে।

আরও পড়ুন

বিশ্বকাপে প্রথমবারের মতো জায়গা করে নিলো দেশের মেয়েরা

করোনার নতুন ধরনের নাম ওমিক্রন

বেগম জিয়ার জন্য আলাদা আইন করার সুযোগ নেই: হানিফ 

এদিকে আগুনের তীব্রতা এতোই বেশি যে, আটলান্টিক মহাসাগরের কাছাকাছি ২০ হাজার একরের বেশি এলাকাজুড়ে জারি করা হয়েছে বিশেষ সতর্কতা। শুধু নিরাপত্তা বাহিনীর সদস্য ও গবেষক ছাড়া অন্যদের ওই অঞ্চলে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন।

ক্ষতিগ্রস্ত এলাকা থেকে স্থানীয়দের নিরাপদে সরিয়ে নিতে জোর চেষ্টা চালাচ্ছে স্থানীয় কর্তৃপক্ষ। তবে তাদেরকেও পরিস্থিতি নিয়ন্ত্রণে হিমশিম খেতে হচ্ছে। এখন পর্যন্ত আগ্নেয়গিরি থেকে নির্গত লাভা ৬০০ হেক্টর অঞ্চলে ছড়িয়েছে।

 news24bd.tv/এমি-জান্নাত    

পরবর্তী খবর