গাইবান্ধায় হাসান আলী হত্যা; আট জনের আমৃত্যু কারাদণ্ড
গাইবান্ধায় হাসান আলী হত্যা; আট জনের আমৃত্যু কারাদণ্ড

গাইবান্ধায় হাসান আলী হত্যা; আট জনের আমৃত্যু কারাদণ্ড

অনলাইন ডেস্ক

গাইবান্ধার পলাশবাড়ি উপজেলার আলোচিত হাসান আলী হত্যা মামলায় উপজেলা চেয়ারম্যান ও জেলা জামায়াতের সাংগঠনিক সম্পাদকসহ ৮ জনকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন আদালত। এ মামলায় অপর ৮ জনকে বেকসুর খালাস প্রদান করে বিজ্ঞ আদালত। এছাড়াও আরও দুজন আসামি পলাতক রয়েছেন।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) দুপুরে ১৪ জন আসামির উপস্থিতিতে সিনিয়র দায়রা জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক এ রায় প্রদান করেন।

 

দণ্ডপ্রাপ্তরা হলেন, গাইবান্ধার পলাশবাড়ীর মাওলানা নজরুল ইসলাম সাবেক উপজেলা চেয়ারম্যান সাবেক আমির পলাশবাড়ী বর্তমান শুরা সদস্য, আব্দুর রউফ, জালাল, গোলাম মোস্তফা সাবেক শিবির নেতা পলাশবাড়ী উপজেলা, শাহ আলম সোনালি ব্যাংক কর্মচারী, মিজানুর রহমান শিবির ক্যাডার, আবু তালেব শিবির ক্যাডার ও সাবেক ভাইস চেয়ারম্যান উপজেলা পলাশবাড়ী, রংপুরের পীরগঞ্জের ফারুক শিবির কর্মী। এর মধ্যে মিজানুর ও আবু তালেব পলাতক রয়েছেন।

আরও পড়ুন:


সেই স্কুলছাত্রীকে দিহানের ‘পাশবিক নির্যাতনে’ মৃত্যু

মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ১৭৫৮


মামলার বিবরণে জানা যায়, গাইবান্ধার পলাশবাড়ী আদর্শ ডিগ্রী কলেজে অধ্যক্ষ নিয়োগকে কেন্দ্র করে ১৯৯৯ সালের ২২ আগস্ট দন্ডপ্রাপ্ত আসামিরা একই উপজেলার অ্যাম্বারই গ্রামের মমিন উদ্দিনের ছেলে হাসান আলীকে হত্যা করে।

পরে এ ঘটনায় নিহত হাসান আলীর ভাই আবুল কাশেম বাদী হয়ে ১৯৯৯ সালের ২৪ আগস্ট পলাশবাড়ী থানায় ১৭ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করে।  

এদিকে তদন্ত শেষে ২০০০ সালের ৩১ মে আদালতে অভিযোগ পত্র দাখিল করে পলাশবাড়ী থানা পুলিশ। পরে চলতি বছরের ২০২১ সালের ৩ মার্চ সাক্ষ্যগ্রহণ শেষ হয়।

news24bd.tv/ কামরুল