মিরপুরে খেলা আরব আমিরাতের মত হবে না: বাবর
মিরপুরে খেলা আরব আমিরাতের মত হবে না: বাবর

বাবর আজম

মিরপুরে খেলা আরব আমিরাতের মত হবে না: বাবর

অনলাইন ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে ফেবারিটের তালিকায় ছিল না পাকিস্তান। তবে টুর্নামেন্টে দারুণ শুরুর পর সেমিফাইনাল পর্যন্ত অপ্রতিরোধ্যই মনে হচ্ছিল দলটিকে। অস্ট্রেলিয়ার বিপক্ষে হেরে বিদায় নিলেও ক্রিকেটপ্রেমীদের মন জয় করে নিয়েছে পাকিস্তান।

বিশ্বকাপে পাকিস্তানের এই যাত্রার হাল ধরে ছিলেন অধিনায়ক বাবর আজম।

উইকেটকিপার মোহাম্মদ রিজওয়ানকে সঙ্গে নিয়ে প্রতি ম্যাচেই দলকে এনে দিয়েছেন দারুণ শুরু। ৬ ইনিংসে ৬০.৬০ গড়ে ৩০৩ রান করেছেন তিনি।  

তবে বাংলাদেশের বিপক্ষে মিরপুরের উইকেটে এমন রানবন্যা বইবে না বলে মনে করেন বাবর আজম। ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে মিরপুরের উইকেট নিয়ে কথা বলেন বাবর।

তিনি বলেন, ‘অনুশীলন করে যা বুঝেছি, আমিরাতের মতো রান এখানে হবে না। এখানে হাতে উইকেট রাখতে হবে, তা হলে পরে কাজ সহজ হবে। তবে আরব আমিরাতের মতোই পরিকল্পনা থাকবে এখানে। বিশ্বকাপেও আমরা উইকেট হাতে রেখে পরে যতটা সম্ভব বেশি রান করতে চেয়েছি, এই পরিকল্পনাই থাকবে এখানে। উইকেট যতটা হাতে রাখব, ততটা কার্যকর হবে। ’

উইকেট সম্পর্কে বাবর বলেন, ‘ঢাকায় যত ম্যাচ খেলেছি, কিছুটা ধীরগতির উইকেট এখানে। স্পিনারদের সহায়তা থাকে। তবে বিপিএলে খেলেছি সেই ৪-৫ বছর আগে। মিরপুরের উইকেট এখনও দেখতে পারিনি। তাই বলতে পারছি না। যে কোনো কিছুই হতে পারে। আজকে গিয়ে উইকেট দেখে পরিকল্পনা করব যে কীভাবে খেলব। ’

প্রসঙ্গত, আগামীকাল বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামবে পাকিস্তান। পরের দুটি ম্যাচ হয়ে যথাক্রমে ২০ ও ২২ তারিখে।

আরও পড়ুন:

ম্যাচের আগে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানালেন মাহমুদুল্লাহ


news24bd.tv/ নকিব