মিরপুরে সিরামিক রোডের দুই পাশ দখল
পথচারীদের ক্ষোভ

মিরপুরে সিরামিক রোডের দুই পাশ দখল

Other

ঢাকায় মিরপুর ১২ নম্বরের সিরামিক রোডের দুই পাশ দখল করে গড়ে উঠেছে অসংখ্য দোকান, ওয়ার্কশপ, গ্যারেজ। সড়কের ওপরেই পার্কিং করে রাখা হচ্ছে শতাধিক বাস ও শত শত রিকশা-ভ্যান।  

ফলে ফুটপাত ব্যবহার করার সুযোগ পাচ্ছে না এলাকাবাসী ও পথচারীরা। স্থানীয় সংসদ সদস্যদের অভিযোগ রাতের আধারে এসব যানবাহনের আড়ালে চলে মাদক সেবন।

প্রায়ই ঘটছে ছিনতাইয়ের ঘটনাও।  

ঢাকা উত্তর সিটি কপোরেশনের ২ নাম্বার ওয়াড এর অন্তগত মিপুর সিরামিক রোড। এখানে ফুটপাত তো দখল হয়েছেই, প্রধান সড়ক দখল করতেও বাদ রাখেনি অবৈধ দখলদাররা।

আরও পড়ুন:


সেই স্কুলছাত্রীকে দিহানের ‘পাশবিক নির্যাতনে’ মৃত্যু

নাচের তালে দর্শকের হৃদয়ে কম্পন ধরালো নোরা


বুধবার সরেজমিনে গিয়ে দেখা যায়, সিরামিক রোডের সিএনজি ফিলিং স্টেশন থেকে সিরামিক পানির ট্যাংক, সরকারি বঙ্গবন্ধু কলেজ পর্যন্ত সড়কের দুইপাশের ফুটপাত ও মূল সড়ক অবৈধভাবে দখল করে পার্কিং করে রাখা হয়েছে শতাধিক বাস, শত শত রিকশা। ফুটপাত ও মূল সড়কের জায়গায় গড়ে তোলা হয়েছে খাবার হোটেল।

বিভিন্ন স্থানে ফুটপাত ও সড়ক অবৈধভাবে দখল করে কয়েকটি স্থানে ভাঙারির ব্যবসা করা হচ্ছে। সিরামিক রোডের বিভিন্ন স্থানে ফুটপাত ও সড়কের ওপরেই প্রায় অর্ধশতাধিক ওয়ার্কশপ। কেউ মেশিনের মাধ্যমে রড ও পাত কাটার কাজে ব্যস্ত।  

কেউ কেউ ঝালাইয়ের মেশিন দিয়ে তৈরি করছে বিভিন্ন ধরনের আসবাবপত্র ও মোটরগাড়ির পার্টস। সড়কের ওপরেই চলছে হোন্ডা সার্ভিসিং । ফলে বাধ্য হয়ে জীবনের ঝুঁকি নিয়ে  চলাচল করতে হয় পথচারীদের।

এই সড়কের অব্যবস্থাপনা নিয়ে অভিযোগের শেষ নেই স্থানীয় সংসদ সদস্যের। রাতের আধারে এসব যানবাহনের আড়ালে চলে মাদক সেবন। প্রায়ই ঘটছে ছিনতাইয়ের ঘটনা।

সাধারণ মানুষের পায়ে হাটার নিশ্চয়তা দেওয়ার আর জীবনের নিরাপত্তার কথা চিন্তা করেও এসব সমস্যা সমাধান চায় সাধারন মানুষ।

news24bd.tv/ কামরুল 

;