এবার আর্জেন্টিনার খেলোয়াড়কে লাল কার্ড না দেখানোয় নিষিদ্ধ রেফারি (ভিডিও)
এবার আর্জেন্টিনার খেলোয়াড়কে লাল কার্ড না দেখানোয় নিষিদ্ধ রেফারি (ভিডিও)

এবার আর্জেন্টিনার খেলোয়াড়কে লাল কার্ড না দেখানোয় নিষিদ্ধ রেফারি (ভিডিও)

অনলাইন ডেস্ক

বুধবারের আর্জেন্টিনা-ব্রাজিল ম্যাচে দুই দলের কোনো দল প্রাধান্য বিস্তার করতে না পারলেও প্রথমার্ধেই আর্জেন্টিনা ১০ জনের দল হয়ে যেতে পারত। কিন্তু রেফারি স্বাগতিক দলের নিকোলাস ওতামেন্দিকে লাল কার্ড দেখাননি। এমনকি রিপ্লে দেখেও ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি সিদ্ধান্ত বদলাননি।

এই ঘটনায় কনমেবল রেফারি কমিশন অনির্দিষ্টকালের জন্য উরুগুয়ের রেফারি আন্দ্রেস কুনিয়া ও ভিএআর সহকারী এস্তেবান অস্তোহিচকে সাময়িক নিষিদ্ধ করেছে।

 

ম্যাচের ৩৪ মিনিটে ব্রাজিলিয়ান উইঙ্গার রাফিনিয়া বল নিয়ে ব্রাজিল ডি-বক্সে ঢুকে পড়েছিলেন। লিডসের এই ফরোয়ার্ড সেখানে বল হারিয়ে ফেললে বল দখলে নেন সাবেক ম্যানচেস্টার সিটি ডিফেন্ডার ওতামেন্দি। রাফিনিয়া আবার বলের দখল নিতে ছুটে যান। এ সময় ডি-বক্সের একটু বাইরে ওতামেন্দি রাফিনিয়ার মুখে কনুই দিয়ে আঘাত করেন। ইচ্ছাকৃত এমন ফাউলের শাস্তি লাল কার্ড। রেফারি কুনিয়া ঘটনা দেখেননি, এমন দাবি করায় ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি (ভিএআর) সহকারী অস্তোহিচের ওপর দায়িত্ব পড়ে।

বেশ কয়েকটি অ্যাঙ্গেল থেকে ঘটনা দেখলেও সেটা রেফারি কুনিয়াকে জানাননি অস্তোহিচ। অথচ আঘাতে রাফিনিয়ার মুখ থেকে রক্ত ঝরছিল। ম্যাচের বাকি সময় মুখে ব্যান্ডেজ পরে খেলেছেন এই ফরোয়ার্ড।  

এক বিবৃতিতে কনমেবল রেফারি কমিশন জানিয়েছে, ঘটনা সামলাতে ও নিজেদের দায়িত্ব পালনে দুই রেফারি ভয়ংকর ভুল করেছেন। আর এ কারণেই রেফারি কমিটি রেফারি কুনিয়া ও অ্যাস্টিসট্যান্ট রেফারি অস্তোহিচকে অনির্দিষ্টকালের জন্য সাময়িক নিষিদ্ধ করছে।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন 

news24bd.tv/আলী