ক্রমেই কোনঠাসা হয়ে পড়ছেন কমলা হ্যারিস
ক্রমেই কোনঠাসা হয়ে পড়ছেন কমলা হ্যারিস

ক্রমেই কোনঠাসা হয়ে পড়ছেন কমলা হ্যারিস

Other

যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস ক্রমেই কোনঠাসা হয়ে পড়ছেন। গুরুত্ব হারাচ্ছেন হোয়াইট হাউসেও । আগামী প্রেসিডেন্ট নির্বাচনে কমলা প্রার্থী হতে পারেন এমন আশংকায় তাঁর অবস্থানকে দুর্বল করতে বাইডেন প্রশাসন অসহযোগিতা করছেন বলে অভিযোগ কমলার ঘনিষ্ঠজনদের। সিএনএনের একটি বিশেষ প্রতিবেদনে এমন তথ্যই উঠে এসেছে।

 

বর্তমানে প্রেসিডেন্ট বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সম্পর্কের দূরত্ব নিয়ে চলছে চাপা উত্তেজনা । এ নিয়ে নানা গুণ্জন উঠলেও সম্প্রতি সিএনএনের এক প্রতিবেদনে উঠে এসেছে হোয়াইট হাউসের ভেতরের বাস্তবতা ।
অভিযোগ উঠেছে, আগামী ২০২৪ সালের নির্বাচনে কমলা হ্যারিস প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন ভেবেই তাঁর অবস্থানকে দুর্বল করা হচ্ছে।   মূলত বাইনেডের বয়স নিয়ে তৈরী হয়েছে মূল সমস্যা। বর্তমানে বাইডেনের বয়স ৭৯ বছর। প্রেসিডেন্ট হিসেবে তিনি যখন মেয়াদ শেষ করবেন, তখন তাঁর বয়স হবে ৮২ বছর। তাই তিনি আরেক মেয়াদ প্রার্থী হতে পারবেন কিনা এ নিয়ে সন্দেহ অনেকের।

আরও পড়ুন:

যুক্তরাজ্যে ১০ বছরের সর্বোচ্চ মূল্যস্ফীতি

এক বছরে ভুটানে চারটি গ্রাম নির্মাণ করেছে চীন

সাবেক মন্ত্রীর বিরুদ্ধে অভিযোগের পর টেনিস তারকা নিখোঁজ

এইচএসসি ও সমমানের পরীক্ষার তারিখ ঘোষণা 

সে হিসেবেই আগামী নির্বাচনে কমলার প্রেসিডেন্ট প্রার্থী হওয়ার সম্ভাবনা বেশি। অথচ প্রেসিডেন্ট পদে লড়াইয়ে প্রস্তুতির জন্য কমলার হাতে  সময়ও নেই বেশি। নিজে প্রেসিডেন্ট প্রার্থী হতে প্রচার কর্মসূচি শুরুর জন্য  হাতে রয়েছে মাত্র ১ বছর।
কমলা হ্যারিস নিজেও বলেছেন, প্রেসিডেন্ট বাইডেনের টিম ভাইস প্রেসিডেন্টকে সর্বাত্মক সহযোগিতা করছে না।   তিনি রাজনৈতিকভাবেও প্রতিনিয়ত নানান প্রতিবন্ধকতার মুখে পড়ছেন।

তাইতো যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রথম নারী ভাইস প্রেসিডেন্টের  আশপাশের লোকজন কমলার ভবিষ্যতের রাজনৈতিক উচ্চাকাঙ্ক্ষা নিয়ে উদ্বিগ্ন। তারা ক্ষোভ প্রকাশ করে বলেছেন, কমলাকে একপেশে করে রাখা হয়েছে।

 news24bd.tv/এমি-জান্নাত