মার্ক জাকারবার্গকে বাংলাদেশি আইনজীবীর আইনি নোটিশ

মার্ক জাকারবার্গকে বাংলাদেশি আইনজীবীর আইনি নোটিশ

অনলাইন ডেস্ক

ফেসবুকের বাণিজ্যিক প্রতিষ্ঠান মেটার প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গসহ পাঁচ ব্যক্তি বরাবর আইনি নোটিশ পাঠানো হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের অপব্যবহার রোধ ও নিয়ন্ত্রণে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে এই নোটিশ পাঠানো হয়েছে।

অন্য চারজন হলো বিটিআরসির চেয়ারম্যান, ডাক ও টেলিযোগাযোগসচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিব ও ডিজিটাল সিকিউরিটি এজেন্সির মহাপরিচালক।

রেজিস্ট্রি ও ই–মেইল এর মাধ্যমে বৃহস্পতিবার এ নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী তাপস কান্তি বল।

নোটিশ গ্রহণের তিন দিনের মধ্যে দেশে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের অপব্যবহার ও ফেসবুকের কার্যক্রম নিয়ন্ত্রণে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলা হয়েছে। এতে ব্যর্থ হলে আইন অনুযায়ী উপযুক্ত আদালতে প্রতিকার চাওয়া হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়েছে।

আরও পড়ুন

প্রথম প্রকাশ্যে এসে পুনিতের স্ত্রীর আবেগঘন স্ট্যাটাস!

যখন 'দোয়া' কবুল হয়

আইনজীবী তাপস কান্তি বল সংবাদমাধ্যমকে জানান, গত ১৩ অক্টোবর ফেসবুক পোস্টে দাবি করা হয়, দুর্গাপূজার সময় কুমিল্লার একটি পূজামণ্ডপে কোরআন রাখা হয়েছে। মণ্ডপে কোরআন রাখা নিয়ে ভিডিও–ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে, বিশেষ করে ফেসবুকে ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে।

এ ধরনের বিভ্রান্তিকর তথ্য ও গুজব ফেসবুকে ভাইরাল হয়। এতে ঘৃণাসূচক বক্তব্যসহ অন্য বিষয়ের অবতারণা হয়। যাঁদের নোটিশ পাঠানো হয়েছে, তাঁরা এসব প্রতিরোধ ও নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হয়েছে।

 news24bd.tv/এমি-জান্নাত