পাঁচ হাজার বাচ্চা প্রসব : নিজের ডেলিভারির সময় নার্সের মৃত্যু

পাঁচ হাজার বাচ্চা প্রসব : নিজের ডেলিভারির সময় নার্সের মৃত্যু

অনলাইন ডেস্ক

প্রায় পাঁচ হাজার বাচ্চার প্রসব করিয়েছেন নার্স ৩৮ বছর বয়সী জ্যোতি গাভলি। কিন্তু সেই নার্সই মারা গেলেন  নিজরে বাচ্চা প্রসবের সময়ে! ভারতের মহারাষ্ট্রের হিঙ্গোলিতে এ ঘটনা ঘটে। দেশটির সরকারি হাসপাতালে নার্স হিসেবে কাজ জ্যোতি ।

মহারাষ্ট্রের হিঙ্গোলিতে সরকারি হাসপাতালে কাজ করার সময় তিনি প্রায় পাঁচ হাজারের মতো বাচ্চা প্রসবে নার্স হিসেবে সহযোগিতা করেছেন।

নর্মাল ডেলিভারির সঙ্গে সঙ্গে সিজারিয়ান ডেলিভারির সময়েও অপারেশন থিয়েটারে তিনি নার্স হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতেন। এমন একজন অভিজ্ঞ নার্স মারা গেলেন নিজের ডেলিভারির সময়।

আরও পড়ুন:


সেই স্কুলছাত্রীকে দিহানের ‘পাশবিক নির্যাতনে’ মৃত্যু

নাচের তালে দর্শকের হৃদয়ে কম্পন ধরালো নোরা


 

গত ২ নভেম্বর জ্যোতি মহারাষ্ট্রের হিঙ্গোলিতে সেই সরকারি হাসপাতালেই নিজের ডেলিভারির জন্য ভর্তি হন। সিজারের মাধ্যমে তিনি একটি পুত্রসন্তানের জন্ম দেন।

বাচ্চা পুরোপুরি সুস্থ থাকলেও জ্যোতির শরীর খারাপ হতে শুরু করে। প্রসবের পর তার রক্তক্ষরণ কিছুতেই বন্ধ না হওয়ার কারণে তাকে অন্য সরকারি হাসপাতালে পাঠানো হয়। সেখানে গিয়েও তার শরীরের বিশেষ উন্নতি হয়নি। তার শরীরের অবস্থা খারাপ থাকার ফলে সেখানকারই একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানকার চিকিৎসায় জ্যোতির শরীরের কিছুটা উন্নতি হয় দেখা যায়। কিন্তু রোববার ভোরের দিকে আবার তার শ্বাস নিতে অসুবিধা হতে শুরু করে এবং কিছুক্ষণের মধ্যেই জ্যোতি মারা যান।

news24bd.tv/আলী