ভারতের সামনে দাঁড়াতে পারল না নিউজিল্যান্ড
ভারতের সামনে দাঁড়াতে পারল না নিউজিল্যান্ড

ভারতের সামনে দাঁড়াতে পারল না নিউজিল্যান্ড

অনলাইন ডেস্ক

টি–টোয়েন্টি বিশ্বকাপের রানার্সআপ দল নিউজিল্যান্ড সুপার টুয়েলভে ভারতকে হারায়। কিন্তু টি–টোয়েন্টি বিশ্বকাপ শেষে ভারতে সফর করতে এসে রোহিত শর্মার দলের কাছে পাত্তাই পাচ্ছে না কিউরা। তিন ম্যাচের টি–টোয়েন্টি সিরিজের প্রথমটি পাঁচ উইকেটে হারার পর আজ দ্বিতীয় ম্যাচে সাত উইকেটে হেরেছে তারা।

দ্বিতীয় ম্যাচে ভারতের সামনে দাঁড়াতেই পারেনি নিউজিল্যান্ড ক্রিকেট দল।

কিউইদের ছুঁড়ে দেয়া ১৫৪ রানের লক্ষ্য ১৬ বল হাতে রেখেই ৭ উইকেটের ব্যবধানে জিতে নেয় রোহিত শর্মার ভারত। সে সঙ্গে তিন ম্যাচের সিরিজ ১ ম্যাচ হাতে রেখেই জিতে নেয় রোহিত শর্মারা।

আজ রাঁচিতে অনুষ্ঠিত হয় সিরিজের দ্বিতীয় ম্যাচ। টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাট করার আমন্ত্রণ জানান ভারত অধিনায়ক রোহিত শর্মা। টস হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ১৫৩ রান সংগ্রহ করে ব্ল্যাক ক্যাপসরা। মার্টিন গাপটিল করেন ৩১ রান। গ্লেন ফিলিপস করেন সর্বোচ্চ ৩৪ এবং ড্যারিল মিচেল করেন ৩১ রান। মার্ক চাপম্যানের ব্যাট থেকে আসে ২১ রান।

ভারতীয় বোলার হার্শাল প্যাটেল নেন ২ উইকেট। ১টি করে উইকেট নেন ভুবনেশ্বর কুমার, দিপক চাহার, অক্ষর প্যাটেল এবং রবিচন্দ্রন অশ্বিন।

জবাব দিতে নেমে ম্যাচ জয়ের মূল কাজটা করে দেন দুই ভারতীয় ওপেনার রোহিত শর্মা এবং লোকেশ রাহুল। দু’জনের ব্যাটেই গড়ে ওঠে ১১৭ রানের জুটি। ৪৯ বলে ৬৫ রান করেন লোকেশ রাহুল। ৬টি বাউন্ডারির সঙ্গে ছক্কা মারেন ২টি।

আরও পড়ুন:


সেই স্কুলছাত্রীকে দিহানের ‘পাশবিক নির্যাতনে’ মৃত্যু

নাচের তালে দর্শকের হৃদয়ে কম্পন ধরালো নোরা


 

তবে, কিউই বোলারদের ওপর নির্দয় ছিলেন রোহিত শর্মা। ৩৬ বলে ৫৫ রান করেন তিনি। ৫টি ছক্কার মার মারেন তিনি। বাউন্ডারি মারেন ১টি। সুর্যকুমার যাদব ১ রান করে আউট হন। শেষ দিকে বেঙ্কটেশ আয়ার এবং রিশাভ পান্ত অপরাজিত থেকে ভারতকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন। দু’জনই অপরাজিত ছিলেন সমান ১২ রান করে

news24bd.tv/আলী