ধাতব প্রলেপ দিয়ে সোনা পাচার, অবশেষে চার বিদেশি ধরা
Breaking News
ধাতব প্রলেপ দিয়ে সোনা পাচার, অবশেষে চার বিদেশি ধরা

সংগৃহীত ছবি

ধাতব প্রলেপ দিয়ে সোনা পাচার, অবশেষে চার বিদেশি ধরা

অনলাইন ডেস্ক

সোনা গলিয়ে যন্ত্রাংশের আকার দিয়ে তার উপরে নিকেলের প্রলেপ দিয়ে পাচার হচ্ছিল বিপুল পরিমাণ সোনা। অবশেষে ভারতের দিল্লির ছত্তরপুর ও প্রতিবেশী গুরগাওয়ে একাধিক অভিযান চালিয়ে ৮৫ কেজি সোনা উদ্ধার করেছে দেশটির শুল্ক গোয়েন্দা অধিদপ্তর। খবর এনডিটিভির।

শুক্রবার (১৯ নভেম্বর) বার্তা সংস্থা এএনআই জানিয়েছে, এসব স্বর্ণ যন্ত্রাংশের আকারে ভারতে পাচার করা হয়। পরবর্তীতে এগুলোকে গলিয়ে বিভিন্ন বার বা সিলিন্ডার আকৃতিতে স্থানীয় বাজারে ছাড়া হয়।

পাচারকারীরা হংকং থেকে ভারতে আকাশপথে স্বর্ণ চোরাচালান করছিল বলে জানান ভারতীয় শুল্ক কর্মকর্তারা। পরে গোয়েন্দাদের পাওয়া খবরের ভিত্তিতে দিল্লির একাধিক জায়গায় অভিযান চালিয়ে ৮৫ কেজি স্বর্ণ উদ্ধার করা হয়, যার বাজারমূল্য আনুমানিক ৪২ কোটি রুপি। বাংলাদেশি টাকায় যা প্রায় সাড়ে ৪৮ কোটি টাকা।

এসময় স্বর্ণ চোরাচালানিতে জড়িত অভিযোগে চার বিদেশিকে গ্রেপ্তার করা হয়। এদের মধ্যে দুজন দক্ষিণ কোরিয়ার, একজন চীনের ও একজন তাইওয়ানের নাগরিক।

এর আগে, গত ১৬ নভেম্বর দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুবাইফেরত একটি ফ্লাইটে সিটের নিচে লাইফ জ্যাকেটের ভেতর লুকানো অবস্থায় আড়াই কেজি স্বর্ণ খুঁজে পান শুল্ক কর্মকর্তারা। যার বাজারমূল্য প্রায় এক কোটি রুপি।

আরও পড়ুন:

পাকিস্তানে ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড রেখে আইন পাশ


news24bd.tv/ নকিব