ব্রিটিশ বংশোদ্ভুত লুসি হেলেন হল্ট গুরুতর অসুস্থ
ব্রিটিশ বংশোদ্ভুত লুসি হেলেন হল্ট গুরুতর অসুস্থ

বরিশাল জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার ও লুসি হেলেন হল্ট ।

মুক্তিযুদ্ধে আহত মুক্তিযোদ্ধাদের সেবাপ্রদানকারী

ব্রিটিশ বংশোদ্ভুত লুসি হেলেন হল্ট গুরুতর অসুস্থ

Other

মুক্তিযুদ্ধকালীন যশোরে আহত মুক্তিযোদ্ধাদের সেবাপ্রদানকারী ব্রিটিশ বংশোদ্ভুত বাংলাদেশি নাগরিক লুসি হেলেন হল্ট গুরুতর অসুস্থ। গত বৃহস্পতিবার রাতে ৯২ বছর বয়স্ক লুসিকে বরিশাল শের-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।  

তিনি নগরীর অক্সফোর্ড মিশনে ৬১ বছর ধরে বসবাস করেন। আজ শনিবার দুপুরে শের-ই বাংলা মেডিকেলে চিকিৎসাধীন লুসি হল্টকে দেখতে যান জেলা প্রশাসক।

 

আরও পড়ুন:


টিকটক ভিডিও বানাতে গিয়ে ছাদ থেকে পড়ে কিশোরের মৃত্যু

ফোন আপনার হাতে কিন্তু নিয়ন্ত্রণ করছে হ্যাকাররা, কী করবেন?


এ সময় চিকিৎসা সহায়তায় জাতীয় সমাজকল্যান পরিষদের পক্ষ থেকে লুসিকে নগদ ১০ হাজার টাকা অনুদান দেন জেলা প্রশাসক। পরিদর্শনকালে তার শারীরিক এবং চিকিৎসার খোঁজ খবর নেন তিনি। লুসিকে মেডিকেল সমাজসেবা কর্তৃপক্ষের ব্যবস্থাপনায় সব ধরনের ওষুধ বিনামূল্যে দেয়ার প্রতিশ্রুতি দেন জেলা প্রশাসক।  

প্রধানমন্ত্রী কার্যালয়ের নির্দেশে সরকার সব সময় লুসি হল্টের পাশে থাকবেন বলে জানান তিনি।  

ব্রিটিশ নাগরিক লুসি হেলেন হল্ট ১৯৬০ সালে বরিশাল অক্সফোর্র্ড মিশনে সেবিকা হিসেবে যোগদান করেন। এরপর তিনি খুলনা, যশোর, নওগা, ঢাকা ও গোপালগঞ্জে মিশনে কাজ করেন। যশোরে থাকাবস্থায় তিনি মুক্তিযুদ্ধে হতাহতদের সেবা করেন। ২০০৪ সালে মিশনের চাকুরী থেকে অবসর নিলেও দেশের মায়া ভুলে বরিশাল অক্সফোর্ড মিশনে থেকে যান চিরকুমারী লুসি।  

এক পর্যায়ে তিনি বাংলাদেশি নাগরিকত্বের জন্য সরকারের কাছে আবেদন করেন। বিষয়টি গণমাধ্যমে প্রকাশিত হলে ২০১৮ সালে বরিশালের এক জনসভায় লুসির হাতে বাংলাদেশি পাসপোর্ট তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমৃত্যু বরিশালেই থাকার ইচ্ছে রয়েছে মুক্তিযুদ্ধের বন্ধু লুসির।  

news24bd.tv/ কামরুল