সরকারের শুভ বুদ্ধির উদয় হোক: খালেদা প্রসঙ্গে নুর
সরকারের শুভ বুদ্ধির উদয় হোক: খালেদা প্রসঙ্গে নুর

চিকিৎসকের সঙ্গে কথা বলছেন, ড. রেজা কিবরিয়া ও নুর

সরকারের শুভ বুদ্ধির উদয় হোক: খালেদা প্রসঙ্গে নুর

অনলাইন ডেস্ক

নতুন রাজনৈতিক দল বাংলাদেশ গণঅধিকার পরিষদের সদস্যসচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, আইনের ঊর্ধ্বে উঠে মানবিকতার বিবেচনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বিষয়ে ব্যবস্থা নেবেন। খালেদার পাশে যেভাবে সবাই দাঁড়িয়েছে সে আবেদন সরকার ফেলতে পারবেন না। শুভ বুদ্ধির উদয় হবে।

শনিবার (২০ নভেম্বর) দুপুরে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে দেখতে যান সংগঠনটির আহ্বায়ক ড. রেজা কিবরিয়া ও নুর।

এসময় নুর একথা বলেন। হাসপাতালে তারা প্রায় এক ঘণ্টা ছিলেন। এ সময় চিকিৎসকের কাছে বেগম জিয়ার শারীরিক অবস্থার খোঁজ-খবর নেন নব গঠিত দলের এই দুই নেতা।

নুরুল হক নুর বলেন, সবার আগে মানবাধিকার, তার পরে আইন। খালেদা জিয়ার একজন মুক্তিযোদ্ধার স্ত্রী, তিনবারের সাবেক প্রধানমন্ত্রী। এসব বাদ দিলেও একজন নাগরিকের চিকিৎসা পাওয়ার অধিকার রয়েছে।

চিকিৎসকের বরাত দিয়ে নুর জানান, কারাগারে বিএনপি চেয়ারপারসনের চিকিৎসার অনিয়ম হয়েছে। সেখান থেকেই খালেদার পুরোনো রোগের জটিলতা ফিরে আসে। কারাগার থেকে বের হয়ে কোভিড পরে পোস্ট কোভিড জটিলতার সঙ্গে পুরোনো অসুখ যোগ হয়।   

চিকিৎসক বোর্ড বেগম জিয়াকে ইংল্যান্ড বা যুক্তরাষ্ট্রে চিকিৎসার পরামর্শ দিয়েছেন উল্লেখ করে তাকে বিদেশে যাওয়ার অনুমতি দিতে সরকারের প্রতি আহ্বান জানান নুর।

নুর বলেন, সরকার আইনের কথা বলছে, অথচ মন্ত্রী-এমপিরা অহরহ আইন ভাঙছে। বিনা চিকিৎসায় খালেদা মারা গেলে এটা মানবাধিকার লঙ্ঘন হবে এবং এ জন্য বর্তমান সরকারকে বিচারের মুখোমুখি হওয়া লাগতে পারে।

আরও পড়ুন


বিদেশ থেকে খালেদার ডাক্তার আনতে বাধা নেই: আইনমন্ত্রী

news24bd.tv এসএম