মোটা ছেলেদেরই বিশ্বাসযোগ্য মনে করে মেয়েরা: গবেষণা
মোটা ছেলেদেরই বিশ্বাসযোগ্য মনে করে মেয়েরা: গবেষণা

মোটা ছেলেদেরই বিশ্বাসযোগ্য মনে করে মেয়েরা: গবেষণা

অনলাইন ডেস্ক

আজকাল কেও একটু মোটা হলেই শুনতে হয় কটু কথা বার্তা। তাই তো সকলের চেষ্টা থাকে নিজেকে আরও বেশি  আকর্ষণীয় করতে ফিট এবং স্লিম থাকতে। বিশেষ করে মেয়েদের নজরে থাকতে ছেলেরা নিজেদের ফিট রাখার চেষ্টাটা বর্তমানে দৃশ্যমান। এমনকি যারা একটু মোটা বা ভুড়ি ওয়ালা তারাও চেষ্টা করছে নিজেকে কিভাবে ফিট ও স্লিম করা যায় সে পন্থা মানতে।

তাইতো ভুড়ি ওয়ালা ছেলেরা সব দল বেঁধে যাচ্ছে জিমে ভুড়ি কমাতে। কিন্তু সেইসব ভুড়ি ওয়ালা ছেলেদের জন্য সুখবর নিয়ে আসলো এক গবেষণা। গবেষণা বলছে, এখন মেয়েরা না-কি ভুড়িওয়ালা ছেলেই বেশি পছন্দ করে।  

ফাদারলি ডট কম’র এক গবেষণায় এই তথ্য উঠে আস।

গবেষণায় বলা বলছে, সম্পর্ক স্থাপনের ক্ষেত্রে ভুড়িওয়ালা ছেলেদেরই বেশি বিশ্বাসযোগ্য মনে করে বেশিরভাগ মেয়ে। তারা হালকা গোলগাল ও সাধারণ চেহারার মধ্যে নিরাপত্তা খুঁজে পায়। গবেষকরা মনে করেন, বেশি সুঠাম দেহের সঙ্গীকে নিয়ে অনিশ্চয়তায় ভোগে মেয়েরা।

সাধারণ মানুষের ক্ষেত্রে পুরুষ সঙ্গী যদি নিয়ম মেনে চলে, সেক্ষেত্রে তার প্রভাব পড়ে সম্পর্কে। গবেষণার জন্য একটি সমীক্ষা চালানো হয়। সেই সমীক্ষায় অংশ নেয়া মেয়েরা দাবি করে, এটা খাব না, সেটা খাব না, মোটা হয়ে যাব বলা পুরুষের চেয়ে অল্প মোটা পুরুষই ভালো।

বিজ্ঞানীরা মনে করেন, অল্প স্থুল পুরুষদের কাজের প্রতি বেশি মনযোগী বলে মনে করেন নারীরা। তারা পরিবারকেও বেশি সময় দেন বলে মনে করা হয়। সেক্ষেত্রে সামাজিকভাবে মোটা ছেলেদের বেশি নিরাপদ মনে করে মেয়েরা। এ ছাড়া বডি ইমেজ নিয়ে চিন্তিত মেয়েরা একটু ভুড়িওয়ালা ছেলেই পছন্দ করে।

আরও পড়ুন:


সেই স্কুলছাত্রীকে দিহানের ‘পাশবিক নির্যাতনে’ মৃত্যু

নাচের তালে দর্শকের হৃদয়ে কম্পন ধরালো নোরা


 

গবেষণায় আরও বলা হয়েছে, মোটা ছেলেরা বেশি মজার হয়। তারা নিজেও যেমন হাসে তেমনি অন্যকেও হাসি আনন্দের মাঝে রাখতে পারে। আর হাসি খুশি থাকতে কারা না ভালোবাসা। এজন্যই মোটা ছেলেদেরকে মেয়েরা বেশি পছন্দ করে।

news24bd.tv/আলী