ধরে নিয়ে যাওয়া ২২ জেলেকে ছেড়ে দিয়েছে মিয়ানমার

ফেরত আসা জেলেরা

ধরে নিয়ে যাওয়া ২২ জেলেকে ছেড়ে দিয়েছে মিয়ানমার

অনলাইন ডেস্ক

সেন্টমার্টিনের অদূরে বঙ্গোপসাগরে মাছ শিকারের সময় ধরে নিয়ে যাওয়া বাংলাদেশি ২২ জেলেকে ছেড়ে দিয়েছে মিয়ানমার নৌবাহিনী। শনিবার রাত সাড়ে ১১টার দিকে ১৩ ঘণ্টা পর কোস্টগার্ডের প্রচেষ্টায় সেন্টমার্টিন দ্বীপে এসে পৌঁছায় ২২ জেলের চার ট্রলার।

রোববার (২১ নভেম্বর) সকাল ৯টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমেদ।  

এসময় তিনি বলেন, বঙ্গপোসাগরে ৪টি ট্রলারে ২২ জন মাঝিমাল্লা মাছ শিকার করছিল।

শনিবার সকালে দ্বীপের পূর্বদিকে মিয়ানমার নৌবাহিনীর সদস্যরা এসে ট্রলারসহ ২২ মাঝিমাল্লাকে ধরে নিয়ে যান। পরে শনিবার রাতে তাদেরকে ছেড়ে দেয় মিয়ানমার। এই ৪ ট্রলারের মালিক ছিল সেন্টমার্টিনের বাসিন্দা নুরুল আমিন, মো. আজিম, মো. হোসেন এবং তার ছেলে মো. ইউনুছ।
 
ফিরে আসা জেলেদের মাঝিমাল্লাদের বরাত দিয়ে চেয়ারম্যান নুর আহমেদ বলেন, বঙ্গোপসাগরের বাংলাদেশের অভ্যন্তরে মাছ শিকার করছিল তারা।
তবুও তাদের ধরে নিয়ে যাওয়া হয়। মিয়ানমার নৌবাহিনী তাদের বলেছে, যাতে ভবিষ্যতে সমুদ্রসীমা লঙ্ঘন করে সাগরে মাছ শিকার যাতে না করে।
 
টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী বলেন, মাঝিমাল্লাসহ ধরে নিয়ে যাওয়া ট্রলারগুলোসহ জেলেরা সেন্টমার্টিনে ফিরেছে সেটি নিশ্চিত হয়েছি। স্থানীয় চেয়ারম্যান বিষয়টি জানিয়েছে এবং মাঝিমাল্লারা সবাই সুস্থ আছে।
 
এদিকে কোস্টগার্ড জানিয়েছে, সেন্টমার্টিনের অদূর থেকে ধরে নিয়ে যাওয়া ৪টি মাছ ধরার ট্রলারসহ বাংলাদেশি ২২ জন জেলেকে ছেড়ে দিয়েছে মিয়ানমার। তারা বর্তমানে দ্বীপে স্ব-স্ব পরিবারের সঙ্গে রয়েছেন।

আরও পড়ুন


দশম শ্রেণির কিশোরীকে দিনের পর দিন ধর্ষণ বাবার

news24bd.tv এসএম