ধর্ষণ নিয়ে নির্মিত সেই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র পেল পুরস্কার
ধর্ষণ নিয়ে নির্মিত সেই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র পেল পুরস্কার

ফাইল ছবি

ধর্ষণ নিয়ে নির্মিত সেই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র পেল পুরস্কার

অনলাইন ডেস্ক

বাংলাদেশের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘আজ দীপার সবকিছু ভালো লাগছে’। স্বল্পদৈর্ঘ্য এই চলচ্চিত্রটি ধর্ষণ একটি মেয়ের জীবনে কেমন বিপর্যয় তৈরি করতে পারে, তার এক অভিনব রূপায়ন নিয়ে নির্মিত হয়ে। সম্প্রতি সিনেমাটি ইন্দো-সিঙ্গাপুর ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে পুরস্কৃত হয়েছে।

পুরস্কার পাওয়া এই সিনেমাটির গল্প-চিত্রনাট্য-সংলাপও রচনা করেন শুভাশিস সিনহা।

গণমাধ্যমকে তিনি বলেন, এ প্রতিযোগিতায় এশিয়ান শর্টফিল্ম ও সেরা ওম্যানস শর্টফিল্ম নির্বাচিত হয়েছে চলচ্চিত্রটি। জুরি বোর্ডের বিচারে শ্রেষ্ঠ অভিনেত্রীর সম্মানও অর্জন করেছেন এই চলচ্চিত্রের অভিনেত্রী জ্যোতি সিনহা।

তিনি আরও বলেন, ধর্ষিত দীপার পরবর্তী এক দিনের ভোর থেকে রাত অবধি ভারসাম্যহীন ক্রিয়াকলাপ একেবারেই ভিন্নভাবে দেখানোর চেষ্টা করা হয়েছে এই চলচ্চিত্রে। দীপার সবকিছু ভালো লাগে, কারণ সেদিন সন্ধ্যায় সে কিছু একটা পরিকল্পনা করে রেখেছে। নিজেকে ভালো বা স্বাভাবিক রাখার অস্বাভাবিক চেষ্টার মধ্য দিয়ে এক সময় দীপা প্রস্তুতি নিতে থাকে সেই চরম প্রতিশোধের।

এতে দীপা চরিত্রে অভিনয় করেছেন মঞ্চের জনপ্রিয় অভিনেত্রী জ্যোতি সিনহা। চলচ্চিত্রে এটি তার ডেব্যু। ৩৪ মিনিট দৈর্ঘ্যের এই চলচ্চিত্রের প্রায় পুরোটা সময় জুড়ে পর্দায় দেখা যাবে এই অভিনেত্রীকে। বিশেষ একটি চরিত্রে অভিনয় করেছেন সুশান্ত টুটুল।

আরও পড়ুন


লক্ষ্মীপুরে বাবাকে অস্ত্র ঠেকিয়ে মেয়েকে অপহরণের চেষ্টা, আটক ৫

news24bd.tv এসএম