রাজধানীর গুরুত্বপূর্ণ চার স্থানে নেই পাবলিক টয়লেট
রাজধানীর গুরুত্বপূর্ণ চার স্থানে নেই পাবলিক টয়লেট

রাজধানী

রাজধানীর গুরুত্বপূর্ণ চার স্থানে নেই পাবলিক টয়লেট

Other

রাজধানীর সোহরাওয়ার্দি উদ্যান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বর, শাহবাগ ও কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় নেই কোনো পাবলিক টয়লেট। রাজধানী পর্যায়ের সবচেয়ে গুরুত্বপূর্ণ এই চারটি স্থানে পাবলিক টয়লেট না থাকায় চরম ভোগান্তিতে পড়ছে সাধারণ মানুষ। বিশেষ করে নারীরা। তবে সংশ্লিষ্ট বিভিন্ন কর্তৃপক্ষ বলছে, বিষয়টি নিয়ে কাজ চলছে।

দ্রুতই এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।  

রাজধানীর সোহরাওয়ার্দি উদ্যান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বর, ও কেন্দ্রীয় কেন্দ্রিয় শহীদ মিনার ঘিরে প্রতিদিন দেশের বিভিন্ন জেলা কিংবা রাজধানীর বিভিন্ন এলাকা থেকে কাজে কিংবা ঘুরতে আসেন অসংখ্য মানুষ। এছাড়া শাহবাগ এলাকায় বেশ কয়েকটি সরকারি স্থাপনা ও হাসপাতাল থাকলেও প্রচণ্ড ব্যস্ত এ এলাকায় নেই কোন পাবলিক টয়লেট। ফলে চরম ভোগান্তিতে পড়ছেন সাধারণ মানুষ। টয়লেট ব্যবহারের প্রয়োজন হলে তাদেরকে যেতে হয় আশপাশের বিভিন্ন প্রতিষ্ঠানে। এক্ষেত্রে বেশি বিপাকে পড়েন নারীরা। অনেকে মুখ ফুটে তার সমস্যার কথা বলতেও পারেন না। পাবলিক টয়লেটের অভাবে যেখানে সেখানে মূত্র ত্যাগ করেন সাধারণ পথচারীরা। এতে পরিবেশ দূষণসহ নাগরিক র্দুভোগ সৃষ্টি হচ্ছে।  

দক্ষিন সিটি কপোরেশনের ২০ নম্বার ওয়ার্ডে রয়েছে মাত্র একটি পাবলিক টয়লেট,তাও অনেকটাই ব্যবহারের অনুপযোগী।  

তবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বলছে, বিষয়টি নিয়ে কাজ চলছে। খুব দ্রুতই এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন:


হাফ ভাড়া দিতে চাওয়ায় ছাত্রীকে প্রকাশ্যে ধর্ষ‌ণের হুম‌কি, চলছে বিক্ষোভ


ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে প্রধান নির্বাহী জানান, ডিএসসিসি’র প্রতিটি ওয়ার্ড এবং জনগুরুত্বপূর্ণ এলাকায় আধুনিক মানের পাবলিক টয়লেট নিমার্ণের প্রকল্প হাতে নেওয়া হয়েছে।     

news24bd.tv রিমু