বগুড়া এরিয়া কর্তৃক সশস্ত্র বাহিনী দিবস ২০২১ উদযাপন
বগুড়া এরিয়া কর্তৃক সশস্ত্র বাহিনী দিবস ২০২১ উদযাপন

সশস্ত্র বাহিনী দিবস ২০২১ উদযাপন

বগুড়া এরিয়া কর্তৃক সশস্ত্র বাহিনী দিবস ২০২১ উদযাপন

Other

 ২১ নভেম্বর  বগুড়া সেনানিবাসে সশস্ত্র বাহিনী দিবসটি বিশেষ তাৎপর্যতায় পালিত হয়। উল্লেখ্য ১৯৭১ সালের এইদিনে বাংলাদেশের বীর মুক্তিযোদ্ধা এবং মিত্র বাহিনীর সেনাবাহিনী, বিমানবাহিনী ও নৌ সেনাদের সম্মিলিত আক্রমন রচনা করার ফলে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বরে মাতৃভূমি স্বাধীনতা লাভ করে। দিনটি যথাযোগ্য মর্যাদায় পালনের উদ্দেশ্যে দিনভর বিভিন্ন কার্যক্রম গ্রহণ করা হয়।

এর মধ্যে মসজিদে ফজরের নামাজের পর মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত আয়োজন, সেনাবাহিনী পরিচালিত সকল স্কুল-কলেজে রচনা-চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন এবং বিকেলে সেনানিবাসে অত্র এরিয়ার বিশিষ্ট মুক্তিযোদ্ধা, শহীদ পরিবারের সদস্যগণ, গণ্যমান্য ব্যক্তিদের সম্মানে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

সংবর্ধনা অনুষ্ঠানে জিওসি ১১ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার বগুড়া এরিয়া মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান, এনডিসি, পিএসসি আগত সকল অতিথিবৃন্দকে অভ্যর্থনা জানান।  

এছাড়াও অনুষ্ঠানে সংসদ সদস্য হাবিবুর রহমান, সাহাদারা মান্নান, জেলা প্রশাসক জিয়াউল হক, পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী সহ বগুড়া এরিয়ার অন্যান্য সামরিক ও বেসামরিক কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

news24bd.tv/ কামরুল