বিশ্বের বুকে মর্যাদা নিয়েই বাংলাদেশ এগিয়ে যাবে: প্রধানমন্ত্রী
বিশ্বের বুকে মর্যাদা নিয়েই বাংলাদেশ এগিয়ে যাবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা-ফাইল ছবি

বিশ্বের বুকে মর্যাদা নিয়েই বাংলাদেশ এগিয়ে যাবে: প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এদেশের মানুষের সম্মিলিত প্রচেষ্টায় স্বাধীনতা অর্জিত হয়েছে। আর এই স্বাধীনতা কখনো ব্যর্থ হতে পারে না। বিশ্বের বুকে মর্যাদা নিয়েই বাংলাদেশ এগিয়ে যাবে।

রোববার (২১ নভেম্বর) ‘সশস্ত্র বাহিনী দিবস-২০২১’ উপলক্ষে স্বাধীনতা যুদ্ধে খেতাবপ্রাপ্ত নির্বাচিত মুক্তিযোদ্ধা/তাদের উত্তরাধিকারীদের সংবর্ধনা প্রদান এবং ২০২০-২০২১ সালের জন্য সশস্ত্র বাহিনীর সর্বোচ্চ পদক প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

 

ঢাকা সেনানিবাসের আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন।

প্রধানমন্ত্রীর পক্ষে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী অনুষ্ঠানে উপস্থিত থেকে পাঁচজন সেনা, দুইজন নৌ এবং একজন বিমান বাহিনী সদস্যকে ২০২০-২১ সালের শান্তিকালীন পদকে ভূষিত করেন।

প্রধানমন্ত্রী বলেন, ১৯৭১ সালে এদেশের মানুষ তাদের সমস্ত কিছু ঢেলে দিয়ে সমর্থন জানিয়েছে আওয়ামী লীগকে এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। কাজেই এ সকল মানুষের সম্মিলিত প্রচেষ্টায় অর্জিত স্বাধীনতা, এটা কখনো ব্যর্থ হতে পারে না। কাজেই বাংলাদেশ উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে উঠবে, বাংলাদেশকে বিশ্ব মর্যাদায় আমরা আজকে নিয়ে এসেছি, এই মর্যাদা ধরে রেখে বাংলাদেশ এগিয়ে যাবে।

তিনি বলেন, দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের প্রতীক যারা তারা যদি শিক্ষা, দীক্ষা, প্রশিক্ষণে আন্তর্জাতিক মানসম্পন্ন না হয়, তাহলে বাংলাদেশের মর্যাদা কখনো উন্নত হবে না। পাশাপাশি বাংলাদেশের জনগণ, যাদের জন্য জাতির পিতা সারাজীবন ত্যাগ স্বীকার করেছিলেন, তাদের ভাগ্য আমাদের পরিবর্তন করতে হবে।

আরও পড়ুন:


জাতীয় জাদুঘর প্রাঙ্গণ থেকে বঙ্গবন্ধুর ভাস্কর্য সরিয়ে নিতে চিঠি

এবার অন্যরকম পুরস্কার পেলেন জয়া

ইঁদুর মারার ফাঁদে প্রাণ গেল কৃষকের


শেখ হাসিনা বলেন, মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য আমরা আর্থসামাজিক উন্নয়নে ব্যাপকভাবে কাজ করে যাচ্ছি। আমাদের এ কর্মসূচিগুলো শহরকেন্দ্রিক নয়, একেবারে গ্রাম পর্যায় পর্যন্ত। তৃণমূলের মানুষ যাতে সুফল পায়, সেই পদক্ষেপ আমরা নিয়েছি।

তিনি বলেন, বাংলাদেশ উন্নত, সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে উঠবে। বিশ্বে যে মর্যাদায় নিয়ে এসেছি তা ধরে রেখে বাংলাদেশ এগিয়ে যাবে। উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলবো। সশস্ত্র বাহিনী দিবসে আমি এটুকুই চাই, আমাদের দেশের এ অগ্রযাত্রা কোনোভাবে যাতে ব্যাহত না হয়। বাংলাদেশ যেন সারা বিশ্বে মর্যাদা নিয়ে চলতে পারে। প্রতিটি বাঙালি পৃথিবীর যেখানেই যাবে গর্ব করে বলতে পারবে আমরা বিজয়ী, উন্নত জাতি। আমরা নিজেদের দেশকে গড়ে তুলেছি। সেটুকুই আমাদের আকাঙ্ক্ষা ও কামনা।

news24bd.tv নাজিম

;