‘কাশ্মীরের ভাগ্য ও ছবি পরিবর্তন করে দেব’

ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।

‘কাশ্মীরের ভাগ্য ও ছবি পরিবর্তন করে দেব’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

সরকার ও কেন্দ্রীয় সরকারের সহযোগিতায় জম্মু-কাশ্মিরের ভাগ্য ও ছবি পরিবর্তন করে দেওয়া হবে বলে জানিয়েছেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।

বৃহস্পতিবার শের ই কাশ্মীর ইনডোর স্টেডিয়ামে স্পোর্টস কাউন্সিল অব জম্মু-কাশ্মীর আয়োজিত এক অনুষ্ঠানে ভাষণকালে এ মন্তব্য করেন তিনি। দুদিনের সফরে রাজনাথ জম্মু-কাশ্মীরে গেছেন। তিনি সেখানে রাজ্যের নিরাপত্তা পরিস্থিতি পর্যালোচনা করবেন।

কাশ্মীরের তরুণদের হাতে অনেক কিছু করার আছে উল্লেখ করে তিনি বলেন, কাশ্মীরের এমন দৃশ্য এই প্রথম দেখেছি। এসকল শিশুদের উৎসাহ ও  উদ্দীপনা দেখার পরে আমি এটা বলতে পারি যে, জম্মু-কাশ্মীরের তরুণরা কেবল কাশ্মীর উপত্যকায় নয় বরং, গোটা ভারতের ভাগ্য পরিবর্তন করতে পারে। গোটা দেশ গড়তে পারে।

তিনি ক্রীড়াঙ্গনের তরুণদের উদ্দেশ্যে বলেন, আপনারা কেবল জম্মু-কাশ্মীরের গর্ব নন, গোটা দেশের গর্ব।

এখানে প্রতিভার কোনো অভাব নেই।

রাজনাথ বলেন, যখন শিশুদের প্রশ্ন, তখন শিশুরা শিশুই হয়। যে কেউ তাকে বিভ্রান্ত করতে পারে। যেসকল শিশু পাথর নিক্ষেপের মধ্য দিয়ে বিপথগামী হয়েছে তাদের বিরুদ্ধে মামলা প্রত্যাহার করে নেওয়া হবে।

তিনি বলেন, আমরা এবং আমাদের সরকার চায় এখানকার তরুণদের কর্মসংস্থান হোক, এজন্য সরকারের বেশ কিছু প্রকল্প আছে। কাশ্মীরের তরুণরা ভারতকে পরিবর্তন করতে পারে। ’ তিনি অপ্রাপ্তবয়স্ক তরুণদের উপর থেকে মামলা প্রত্যাহার করা হবে বলে জানান।    

রাজনাথ বলেন, জম্মু-কাশ্মীরের উন্নয়নের জন্য যা কিছু প্রয়োজন, কেন্দ্রীয় সরকার তা পূর্ণ করবে। মানুষের জীবন ও ভাগ্যের উন্নতির দায়িত্ব আমাদের উপরে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও এই রাজ্যকে খুব ভালোবাসেন।

তরুণদের উদ্দেশ্যে তিনি বলেন, বিপর্যয় ও উন্নয়নের মধ্যে কোনো এক পথে চলতে হলে কখনো বিপর্যয়ের পথে যাবেন না। সব সময় উন্নয়নের পথ ধরবেন, কারণ আপনাদের উন্নতিতেই আপনার ভবিষ্যৎ নির্ভর করছে। আমার দৃঢ় বিশ্বাস এখানে  নয়া সূর্য উদিত হওয়ায় কেউ বাধা দিতে পারবে না।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর