জানুয়ারির প্রথম দিন থেকেই শুরু হচ্ছে বাণিজ্যমেলা
Breaking News
জানুয়ারির প্রথম দিন থেকেই শুরু হচ্ছে বাণিজ্যমেলা

জানুয়ারির প্রথম দিন থেকেই শুরু হচ্ছে বাণিজ্যমেলা

অনলাইন ডেস্ক

রাজধানীর পূর্বাচলের বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে (বিবিসিএফইসি) হবে ২০২২ সালের বাণিজ্যমেলা। আগামী ১ জানুয়ারি থেকে মেলা শুরুর অনুমতি দিয়েছেন প্রধানমন্ত্রী।  

এবারের মেলায় চলাচলের সুবিধার্থে কুড়িল ফ্লইওভার থেকে মেলা প্রাঙ্গণে বিআরসিটিসির বাস চলবে। ডিসেম্বরের মধ্যেই পূর্বাচলের রাস্তা সংস্কার করে চলাচলের জন্য উপযোগী করা হবে।

রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) সূত্র জানায়, দেশে করোনা পরিস্থিতি উন্নতি হওয়ায় আগামী ১ জানুয়ারি রাজধানীর পূর্বাচলে ২৬তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা আয়োজনের প্রস্তুতি নিতে গত ১৩ সেপ্টেম্বর ইপিবিকে চিঠি দেয় বাণিজ্য মন্ত্রণালয়। সম্প্রতি ১ জানুয়ারি মেলা শুরুর অনুমতি চেয়ে প্রধানমন্ত্রী বরাবর চিঠি পাঠানোর পরে তিনি তার অনুমতি দেন।

আরও পড়ুন:


জাতীয় জাদুঘর প্রাঙ্গণ থেকে বঙ্গবন্ধুর ভাস্কর্য সরিয়ে নিতে চিঠি

এবার অন্যরকম পুরস্কার পেলেন জয়া

ইঁদুর মারার ফাঁদে প্রাণ গেল কৃষকের


অপরদিকে বিআরটিসি সূত্রে জানা গেছে, বাণিজ্যমেলাকে কেন্দ্র করে কুড়িল ফ্লাইওভার থেকে পূর্বাচলের মেলাকেন্দ্র পর্যন্ত মাসজুড়ে এই রুটে বিআরটিসির ৩০টি বাস চলাচল করবে। এ বিষয়ে এরইমধ্যে চিঠি দিয়েছে ইপিবি। এতে সহজেই কুড়িল ফ্লাইওভারের নিচ থেকে মেলাকেন্দ্রে যেতে পারবেন দর্শনার্থীরা। তবে বাস ভাড়ার ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।

বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারের প্রকল্প পরিচালক রেজাউল করিম গণমাধ্যমকে বলেন, আমরা আমাদের কাজ শেষ করেছি। অক্টোবরে প্রধানমন্ত্রী উদ্বোধন করেছেন। ইপিবি মেলার লেআউটসহ অন্যান্য কাজ করতে এখন মেলাপ্রাঙ্গণ প্রস্তুত।

news24bd.tv নাজিম

;