প্রতিবন্ধী গৃহকর্মীকে একাধিকবার ধর্ষণে অন্তঃসত্ত্বা

প্রতীকী ছবি

প্রতিবন্ধী গৃহকর্মীকে একাধিকবার ধর্ষণে অন্তঃসত্ত্বা

অনলাইন ডেস্ক

এক দৃষ্টি প্রতিবন্ধী তরুণীকে গৃহকর্মী হিসেবে রেখে ধর্ষণ করার অভিযোগ উঠেছে মাহবুব আলম আবু (৩৫) নামে এক যুবকের বিরুদ্ধে। এ ঘটনায় ওই তরুণী প্রায় সাড়ে ৮ মাসের অন্তঃসত্ত্বা হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় এ ঘটনা ঘটে।  

গতকাল রোববার রাতে অভিযুক্ত ধর্ষক আবুর নামে থানায় ধর্ষণ মামলা দায়ের করেছেন অন্তঃসত্ত্বা দৃষ্টি প্রতিবন্ধী তরুণীর বাবা।

 

স্থানীয় সূত্রে জানা গেছে, প্রায় ১০ বছর ধরে তেঁতুলিয়া উপজেলার শালবাহান ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের ভেলকুগছ মুহুরিহাট গ্রামে জয়নাল আবেদীনের বাড়িতে গৃহকর্মী হিসেবে কাজ করে আসছিলেন দৃষ্টি প্রতিবন্ধী ওই তরুণী। সেই সুযোগে বাড়ির মালিকের ছেলে মাহবুব আলম আবু দীর্ঘদিন ধরে ওই প্রতিবন্ধী তরুণীকে একাধীকবার ধর্ষণ করে। বিষয়টি ধামা চাপা দেওয়ার জন্য তাকে বিভিন্ন ভাবে ভয়ভীতি দেখায় আবু। একপর্যায়ে ওই তরুণী অন্তঃসত্ত্বা হয়ে পড়ে।

 

পরে গত শুক্রবার (১৯ নভেম্বর) হঠাৎ ওই প্রতিবন্ধী তরুণী অসুস্থ হয়ে পড়লে বাড়ির লোকজন তাকে চিকিৎসকের কাছে নিয়ে গেলে অন্তঃসত্ত্বার বিষয়টি জানা জানি হয়। এর পর থেকে ওই তরুণীকে গ্রহণ না করতে বিভিন্ন রকমের টালবাহানা শুরু করে আবুসহ তার পরিবার।

তরুণীর পরিবার জানান, ঘটনাটি জানার পর তাদের সঙ্গে কথা হয়। কিন্তু দরিদ্র পরিবারের মেয়ে ও প্রতিবন্ধী হওয়ায় তারা মেয়েকে গ্রহণ করছেন না। বরং অন্তঃসত্ত্বা হওয়ার বিষয়টি আবুর পরিবার জানতে পারলে বাচ্চা নষ্ট করার বিভিন্ন কৌশল অবলম্বন করে অন্তঃসত্ত্বা প্রতিবন্ধীকে ঘরবন্দি করে রাখা হয়।   

আরও পড়ুন:


ভারতে ভারী বর্ষণে সৃষ্ট বন্যায় মৃত্যু বেড়ে ৩০

শ্যালিকার বাড়ি থেকে ফেরার পথে যুবককে তুলে নিয়ে বিয়ে! দেখুন ভিডিও


তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সায়েম মিয়া জানান, এ ঘটনায় মামলার অভিযোগ পেয়েছি। যেহেতু প্রতিবন্ধী তরুণীর ইচ্ছার বিরুদ্ধে ঘটনাটি ঘটানো হয়েছে একইসঙ্গে ঘরবন্দি করা হয়েছে সেহেতু কোনোভাবে অপরাধীকে ছাড় দেওয়া হবে না।   

news24bd.tv রিমু