অ্যামাজনের বিরুদ্ধে অনলাইনে গাঁজা বিক্রির অভিযোগ
Breaking News
অ্যামাজনের বিরুদ্ধে অনলাইনে গাঁজা বিক্রির অভিযোগ

জনপ্রিয় ই-কমার্স সাইট অ্যামাজন

অ্যামাজনের বিরুদ্ধে অনলাইনে গাঁজা বিক্রির অভিযোগ

অনলাইন ডেস্ক

অনলাইনে গাঁজা বিক্রির অভিযোগ উঠেছে ভারতের জনপ্রিয় ই-কমার্স সাইট অ্যামাজনের বিরুদ্ধে। শনিবার মধ্যপ্রদেশের ভিন্দ শহরে গাঁজা ডেলিভারির জন্য অ্যামাজন ভারতীয় নির্বাহী পরিচালকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

সোমবার ভারতীয় এক গণমাধ্যম তাদের প্রতিবেদনে জানায়, গত সপ্তাহে মধ্যপ্রদেশ রাজ্যে ২১ কিলোগ্রাম মাদকসহ দুই ব্যক্তিকে গ্রেপ্তার করে পুলিশ। পুলিশ বলছে, জনপ্রিয় এ সাইটি তাদের পণ্য দেশের অন্যত্র ডেলিভারির জন্য অ্যামাজন ইন্ডিয়া প্ল্যাটফর্মটি ব্যবহার করছে।

সংবাদ সংস্থা এএফপি জানা, 'স্টিভিয়া' পাতার নামে গাঁজার চোরাচালান চালানো হন। গ্রেপ্তারকৃত দুজনের কাছে থেকে এমন তথ্য পায় পুলিশ।

পুলিশি তদন্তের পর তথ্য-প্রমাণের ভিত্তিতে অ্যামাজনের ইন্ডিয়া ইউনিটের নির্বাহীদের অভিযুক্ত করা হয়েছে। তবে কতজন কর্মচারী অভিযোগের মুখোমুখি হচ্ছেন তা জানানো হয়নি।

মামলাটির বিষয়ে পূর্ণ সমর্থন দেয়ার প্রতিশ্রুতি দিয়েছে অ্যামাজন। সংস্থাটির এক মুখপাত্র বলেন, ‘আমরা ভারতে বিক্রির জন্য আইন বিরোধী এমন কোনো পণ্য তালিকা ও বিক্রি করা অনুমতি দিই না। ’ 

প্রসঙ্গত, ২০১৩ সালে ভারতে আত্মপ্রকাশের পর থেকে দেশটিতে ৬ দশমিক ৫ বিলিয়ন মূল্যের স্থানীয় বিনিয়োগ করেছে অ্যামাজন। সংস্থাটির বাণিজ্যের একটি বড় বাজার ভারত।

আরও পড়ুন:

টেস্টে নামার আগে সাকিবকে দিতে হবে ফিটনেস পরীক্ষা


news24bd.tv/ নকিব