এবার মিরপুরের পিচ নিয়ে যা বললেন আফ্রিদি
Breaking News
এবার মিরপুরের পিচ নিয়ে যা বললেন আফ্রিদি

এবার মিরপুরের পিচ নিয়ে যা বললেন আফ্রিদি

অনলাইন ডেস্ক

মাত্র দেড় মাসের ব্যবধানে মুদ্রার এপিঠ-ওপিঠ দেখতে হলো বাংলাদেশকে। মিরপুর শের ই বাংলা স্টেডিয়ামের আচরন যেন অচেনা হয়ে গেল। যে মাঠে বাংলাদেশ দল অপ্রতিরোধ্য, সেই মিরপুরেই কি না হোয়াইটওয়াশের স্বাদ পেতে হলো টাইগারদের। এইতো বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মতো দলগুলোকে বড় ব্যবধানে সিরিজে হারিয়েছিল বাংলাদেশ, সেখানে পাকিস্তানের কাছে পাত্তাই পেল না! এ নিয়ে টানা আট ম্যাচে হারল বাংলাদেশ।

বাংলাদেশ দলের এই হারের বৃত্ত থেকে বেরিয়ে ক্রিকেটে উন্নতির ছাপ রাখতে হলে যা করতে হবে সে বিষয়ে জানালেন পাকিস্তানের কিংবদন্তি শহীদ আফ্রিদি।  

পাকিস্তানের সাবেক অধিনায়ক আফ্রিদি টুইট বার্তায় লেখেন, বাংলাদেশকে সত্যিকার অর্থেই প্রাণবন্ত পিচে খেলার ব্যবস্থা করতে হবে। নয়তো এ ধরনের পিচে জয়ের পরও বিদেশে ও বিশ্বকাপে সাদামাটা পারফরম্যান্স চলতেই থাকবে।  

সোমবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে ১২৪/৭ রান করে ৫ উইকেটে হেরে যায় বাংলাদেশ।  

এর আগে প্রথম দুই ম্যাচে ১২৭/৭ ও ১০৮/৭ রান করে টাইগাররা হারে যথাক্রমে ৪ ও ৮ উইকেটে।  

মিরপুরে হোম ভেন্যুতে টাইগাদের এমন পরাজয়ের পর আফ্রিদি বলেন, বাংলাদেশ দলে প্রতিবার অভাব নেই। খেলাটির প্রতি তাদের গভীর আবেগেরও অভাব নেই। কিন্তু উন্নতি করতে চাইলে জরুরি ভিত্তিতে ভালো পিচ বানাতে হবে।

বিশ্বকাপের আগে এই মাঠেই অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজে অংশ নিয়ে ১০ ম্যাচের মধ্যে ৭টিতে জয়ে দুটি সিরিজ নিশ্চিত করে বাংলাদেশ। অথচ এমন নান্দনিক পারফরম্যান্সের পরও বিশ্বকাপে গিয়ে বাছাই পর্বে স্কটল্যান্ডের মতো দলের বিপক্ষে হেরে যায় টাইগারা।  

আরও পড়ুন: 


ফখরুল বললেন, আন্দোলন-আন্দোলন-আন্দোলন

ধর্ষণ মামলায় জামিন: ক্ষমা চাইলেন বিচারক


 

এরপর ওমান ও পাপুয়া নিউগিনিকে হারিয়ে বিশ্বকাপের মূলপর্বের টিকিট পেলেও মূলপর্বে টানা ৫ ম্যাচে হেরে শূন্য হাতেই দেশে ফেরে বাংলাদেশ দল।   

বিশ্বকাপ শেষে দেশে ফিরে নিজেদের চেনাজানা সেই উইকেটে খেলেও পাকিস্তানের বিপক্ষে হোয়াইটওয়াশ হয় বাংলাদেশ দল। উন্নয়ন চাইলে এই অবস্থা থেকে বের হয়ে স্পোর্টিং উইকেট তৈরির পরামর্শ দিয়েছেন শহিদ আফ্রিদি।

news24bd.tv/আলী

;