যুদ্ধাপরাধী সাঈদীকে জেলে আপ্যায়ন মেনে নেওয়া যায় না: তথ্য প্রতিমন্ত্রী
Breaking News
যুদ্ধাপরাধী সাঈদীকে জেলে আপ্যায়ন মেনে নেওয়া যায় না: তথ্য প্রতিমন্ত্রী

যুদ্ধাপরাধী সাঈদীকে জেলে আপ্যায়ন মেনে নেওয়া যায় না: তথ্য প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক

জনগণের ট্যাক্সের টাকায় জেলখানায় যুদ্ধাপরাধী দেলাওয়ার হোসাইন সাঈদীকে আপ্যায়ন করানো মেনে নেওয়া যায় না বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। তিনি বলেন, পাকিস্তানি মদদপুষ্ট যারা বাংলাদেশের স্বাধীনতা চায়নি, সেই গোষ্ঠীর অন্যতম সাঈদী ছিল যুদ্ধাপরাধীদের শিরোমণি।

সোমবার (২২ নভেম্বর) রাজধানীর জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের (নিমকো) সভাকক্ষে সত্যজিৎ রায়ের জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ‘সত্যজিৎ রায়ের চলচ্চিত্রে সামাজিক সচেতনতা’ শীর্ষক এ সেমিনারের আয়োজন করে বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউট।

ডা. মুরাদ হাসান বলেন, বঙ্গবন্ধুর আদর্শ, দেশপ্রেম, দেশের জন্য তার ত্যাগ ভবিষত প্রজন্মের কাছে পৌঁছাতে হবে। ভবিষত প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে চলচ্চিত্র অন্যতম মাধ্যম। তলাবিহীন ঝুড়িখ্যাত দেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে।

আরও পড়ুন: 


ফখরুল বললেন, আন্দোলন-আন্দোলন-আন্দোলন

ধর্ষণ মামলায় জামিন: ক্ষমা চাইলেন বিচারক


 

 

 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভশন ইনস্টিটিউটের প্রধান নির্বাহী মো. আবুল কালাম আজাদ। সেমিনারে পেপার উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. নাদিরা জুনাইদ। আরও আলোচনা করেন চলচ্চিত্র নির্মাতা ও শিক্ষক মানজারে হাসীন মুরাদ, শিল্প সমালোচক মইনুদ্দীন খালেদ ও চলচ্চিত্র নির্মাতা ও শিক্ষক শামীম আখতার।

news24bd.tv/আলী

;