বিদ্রোহীদের মদদদাতা এমপি-মন্ত্রীর নাম প্রধানমন্ত্রীর টেবিলে

অনলাইন ডেস্ক

বিদ্রোহীদের মদদদাতা এমপি-মন্ত্রীর নাম প্রধানমন্ত্রীর টেবিলে

সারাদেশ ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রথম ও দ্বিতীয় ধাপে ৪২৪টিতে নৌকার প্রার্থী পরাজিত হয়েছে।  আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের কাছে হেরেছেন অন্তত ৪০০ জন। এর মধ্যে জামানতও হারিয়েছেন একাধিক নৌকার প্রার্থী।  এই ‘নৌকাডুবি’র পেছনে ইন্ধন রয়েছে স্থানীয় এমপি-মন্ত্রী এবং প্রভাবশালী নেতাদের। আওয়ামী লীগের সাংগঠনিক রিপোর্টে এমনটাই উঠে এসেছে। 

প্রত্যক্ষ ও পরোক্ষভাবে নৌকার বিপক্ষে কাজ করা এক ডজন মন্ত্রী-এমপির নাম দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার টেবিলে। গত শুক্রবার আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠকে এ তালিকা হস্তান্তর করেন দলের বিভাগীয় সাংগঠনিক সম্পাদকরা।

এই বিষয়ে আওয়ামী লীগের একাধিক নেতা জানিয়েছেন, নৌকা ডোবানো এমপি-মন্ত্রীদের তালিকা দেখে ক্ষুব্ধ দলীয় সভানেত্রী শেখ হাসিনা বলেছেন, ‘যারা বিদ্রোহী তাদের ব্যাপারে আমাদের যে চলমান সিদ্ধান্ত রয়েছে সেটা বহাল থাকবে। আর যারা বিদ্রোহীদের মদদদাতা, তারা জেলা-উপজেলা নেতা হোক, কিংবা মন্ত্রী-এমপি হোক, তদন্তসাপেক্ষে যদি প্রমাণিত হয় বিদ্রোহীদের মদদ দিয়েছে, তাহলে আগামীতে তাদের কোনো পদে রাখব না, কোনো এমপি মদদদাতা হিসেবে প্রমাণিত হলে তাদের মনোনয়নও দেব না।’

আরও পড়ুন: 

তাদের আন্দোলন রাজপথে নয়, ফেসবুকে: ওবায়দুল কাদের

ফখরুল বললেন, আন্দোলন-আন্দোলন-আন্দোলন

ধর্ষণ মামলায় জামিন: ক্ষমা চাইলেন বিচারক

ব্যাটিং ব্যর্থতায় শেষ ম্যাচেও এলো না বড় পুঁজি


 

দলের আট বিভাগের সাংগঠনিক সম্পাদকদের সঙ্গে কথা বলে জানা গেছে, বিদ্রোহীদের পক্ষে কাজ করা এবং নৌকাডুবির নেপথ্যে কাজ করা এক ডজন এমপির মধ্যে দুজন মন্ত্রিসভার সদস্যও রয়েছেন। একজন ঢাকা বিভাগের আরেকজন সিলেট বিভাগের। এমপিদের মধ্যে রাজশাহীর একজন, খুলনার একজন, যশোরে একজন, সাতক্ষীরায় একজন, নরসিংদীর দুজন, টাঙ্গাইলের একজন, মৌলভীবাজারে একজন, শেরপুরে একজন, জামালপুরে দুজন এবং নেত্রকোনায় একজনের নাম এসেছে তালিকায়। এমপি-মন্ত্রী  ছাড়াও জেলা ও উপজেলার শীর্ষ নেতার নাম এসেছে এ তালিকায়।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

নিরপেক্ষ বিচার নেই,সবকিছুই শেখ হাসিনার আঁচলে বন্দি: রিজভী

অনলাইন ডেস্ক

নিরপেক্ষ বিচার নেই,সবকিছুই শেখ হাসিনার আঁচলে বন্দি: রিজভী

রুহুল কবির রিজভী

দেশে নিরপেক্ষ কোনো বিচার নেই বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, আজকে আইন, জজ, বিচারক, প্রশাসন সবকিছু শেখ হাসিনার আঁচলে বন্দি। কোনো নিরপেক্ষ বিচার নেই।

রোববার (৫ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে বাংলাদেশ কল্যাণ পার্টির ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, খালেদা জিয়াকে এমন মামলায় সাজা দেওয়া হয়েছে। যে মামলার কোনো সাক্ষ্য নেই, কোনো প্রমাণ নেই। সম্পূর্ণ অন্যায়ভাবে তাকে সাজা দেওয়া হয়েছে। সুতরাং এই অন্যায় সাজার কাছে খালেদা জিয়া মাথা নত করবেন না।

তিনি  বলেন, আইনমন্ত্রী প্রায়ই আইনি প্রক্রিয়ার কথা বলেন। কোন আইনি প্রক্রিয়ায় জাস্টিস সিনহাকে দেশ থেকে বের করে দিয়েছিলেন? জজ কোর্টের জজ সাহেবকে প্রাণের ভয়ে পালিয়ে যেতে হয়েছে? এটার কোনো উত্তর দিতে পারেননি আইনমন্ত্রী।

আরও পড়ুন:


চট্টগ্রামেও হাফ ভাড়া নেওয়ার ঘোষণা

লকডাউন দেয়ার বিষয়ে যা জানালেন স্বাস্থ্যমন্ত্রী


অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কল্যাণ পার্টির মহাসচিব আব্দুল আউয়াল মামুন।পরে কল্যাণ পার্টির প্রতিষ্ঠাবার্ষিকীতে ভিডিওবার্তায় শুভেচ্ছা জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, বাসদের খালেকুজ্জামান, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, মাওলানা ক্বারী আতাউল্লাহ হাফেজ্জি, মাওলানা আমিরুল ইসলাম বেলালী, জামায়াতে ইসলামীর মাওলানা আবদুল হালিম প্রমুখ।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

গণতন্ত্র এখনো পরিপূর্ণতা পেয়েছে তা দাবী করা যায় না: কাদের

নিজস্ব প্রতিবেদক

গণতন্ত্র এখনো পরিপূর্ণতা পেয়েছে তা দাবী করা যায় না: কাদের

শ্রদ্ধা নিবেদন শেষে কথা বলছেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, অনেক আন্দোলন সংগ্রামের মাধ্যমে অবরুদ্ধ গণতন্ত্র শৃঙ্খলা মুক্ত হলেও গণতন্ত্র এখনো পুরোপুরি পরিপূর্ণতা পেয়েছে তা দাবী করা যায় না। গণতন্ত্রকে পরিপূর্ণতা দিতে হলে গণতন্ত্রের এই অভিযাত্রায় শেখ হাসিনার নেতৃত্বে গণতন্ত্রের ক্রমবিকাশমান ধারাকে পরিপূর্ণতা এবং প্রাতিষ্ঠানিক রূপ দিতে হবে।

রোববার (৫ ডিসেম্বর) সকালে উপমহাদেশের প্রখ্যাত রাজনীতিবিদ হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে তাঁর সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, গণতন্ত্রকে পরিপূর্ণতা দিতে গণতন্ত্র প্রিয় সকল শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে। হোসেন শহীদ সোহরাওয়ার্দী  গণতন্ত্রের অভিযাত্রায় অনুপ্রেরণার উৎস হয়ে থাকবেন।

 ৭৫এর পর গণতন্ত্র ষড়যন্ত্রের বেড়াজালে বারবার বলি হয়েছে, নির্বাচনের কফিনে গণতন্ত্রকে বারেবারে লাশ বানানো হয়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা এই গণতন্ত্রকে শৃঙ্খল মুক্ত করার জন্য আন্দোলন সংগ্রাম করে যাচ্ছেন।

৭৫ এর পর যে সাম্প্রদায়িক অপশক্তি হত্যা ও ষড়যন্ত্রের রাজনীতি করেছে ক্ষমতার মঞ্চে বসে সেই অপশক্তির দোষররা এখনো বেঁচে আছে, তারাই বারেবারে বাধা সৃষ্টি করে চলেছে গণতন্ত্রের অভিযাত্রা বলেও দাবী করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

আরও পড়ুন


লকডাউন দেয়ার বিষয়ে যা জানালেন স্বাস্থ্যমন্ত্রী

news24bd.tv এসএম

পরবর্তী খবর

খালেদা জিয়াকে মুক্তি না দিলে কোটি মানুষ রাস্তায় নামবে: ফখরুল

অনলাইন ডেস্ক

খালেদা জিয়াকে মুক্তি না দিলে কোটি মানুষ রাস্তায় নামবে: ফখরুল

ফাইল ছবি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, খালেদা জিয়াকে মুক্তি না দিলে কোটি কোটি মানুষ রাস্তায় নেমে আসবে।

আজ রোববার (৫ ডিসেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে শ্রমিক দল আয়োজিত সমাবেশে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আপনাদের (আওয়ামী লীগ) বাঁচার স্বার্থে খালেদা জিয়াকে মুক্তি দিয়ে বিদেশে চিকিৎসার জন্য পাঠান। তাকে সুস্থ করে দেশে নিয়ে আসুন। তা না হলে আপনারা পালাবার পথটাও খুঁজে পাবেন না।

আরও পড়ুন


চট্টগ্রামেও হাফ ভাড়া নেওয়ার ঘোষণা


তিনি বলেন, দেশনেত্রীকে মিথ্যা মামলায় সাজা দিয়ে চিকিৎসার সুযোগ না দিয়ে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হচ্ছে। চিকিৎসকরা বলেছেন, তাকে যদি দ্রুত আমেরিকা অথবা জার্মানির উন্নত চিকিৎসাকেন্দ্রে না নেওয়া হয় তাহলে তার জীবন রক্ষা করা মুশকিল হয়ে যাবে।

বিএপির এই নেতা বলেন, আজকে মন্ত্রীরা যে ভাষায় কথা বলছেন কোনো সভ্য সুস্থ মানুষ সে ভাষায় কথা বলতে পারে না। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেব, তাকে সম্মান শ্রদ্ধা করি। কিন্তু তিনি বিএনপির ভূত ছাড়া আর কিছু দেখেন না। 

সারাক্ষণ বিএনপি বিএনপি বিএনপির দুঃস্বপ্ন দেখতে থাকেন। আপনারাতো বলেন বিএনপি নাই। বিএনপি যদি নাই, তাহলে এত স্বপ্ন দেখেন কেন?

news24bd.tv/ কামরুল 

পরবর্তী খবর

খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার দাবিতে মশাল মিছিল

অনলাইন ডেস্ক

খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার দাবিতে মশাল মিছিল

নাটোরে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার দাবিতে মশাল মিছিল করেছে ছাত্রদলের নেতাকর্মীরা। শনিবার সন্ধ্যায় শহরের দিঘাপতিয়া এলাকায় জেলা ছাত্রদলের উদ্যোগে মশাল মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলে অংশগ্রহণকারীরা খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবি জানিয়ে শ্লোগান দেন।

আরও পড়ুন:

গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর

হাফ পাস শুধুমাত্র ঢাকায় কার্যকর হবে বললেন এনা


 

নাটোর জেলা ছাত্রদলের সভাপতি কামরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক চমক হাসান ও ছাত্রনেতা এস এম জুবায়েরের নেতৃত্বে মিছিলটি বের হয়। মিছিলটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দিঘাপতিয়া সড়ক দ্বীপে গিয়ে শেষ হয়।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

ঢাকা ও ময়মনসিংহ ইউপিতে আ’লীগের প্রার্থী হলেন যারা

অনলাইন ডেস্ক

ঢাকা ও ময়মনসিংহ ইউপিতে আ’লীগের প্রার্থী হলেন যারা

পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ঢাকা ও ময়মনসিংহ বিভাগে চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী ঘোষণা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। পাশাপাশি চারটি পৌরসভার নির্বাচনে দলীয় প্রার্থীদের মনোনয়ন চুড়ান্ত করা হয়।

শনিবার (৪ ডিসেম্বর) আওয়ামী লীগ দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ বিষয়ে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ শনিবার (০৪ ডিসেম্বর) বিকাল ৪টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের মূলতবি সভা অনুষ্ঠিত হয়। 

তালিকাটি দেখতে ক্লিক করুন

সভায় ঢাকা ও ময়মনসিংহ বিভাগের ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন প্রাপ্তদের তালিকা চুড়ান্ত করা হয়। সভায় সভাপতিত্ব করেন মনোনয়ন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরও পড়ুন:

গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর

হাফ পাস শুধুমাত্র ঢাকায় কার্যকর হবে বললেন এনা


 

উল্লেখ্য, পঞ্চম ধাপে ৭০৭ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আগামী বছরের ৫ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
গত ২৭ নভেম্বর নির্বাচন কমিশনের ৯০তম সভা শেষে সংবাদ সম্মেলনে পঞ্চম ধাপের ইউপি ভোটের তফসিল ঘোষণা করেন ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার।

news24bd.tv/আলী

পরবর্তী খবর