সাড়ে ৪ হাজার কোটি টাকার গাঁজা উদ্ধার
Breaking News
সাড়ে ৪ হাজার কোটি টাকার গাঁজা উদ্ধার

সাড়ে ৪ হাজার কোটি টাকার গাঁজা উদ্ধার

অনলাইন ডেস্ক

বেআইনিভাবে গাঁজা উৎপাদন ও তা গুদামজাত করার বিরুদ্ধে অভিযান চালিয়ে যুক্তরাষ্ট্রের ওরেগন স্টেটের পুলিশ শুক্রবার হোয়াইট সিটির বিভিন্ন ওয়্যারহাউস থেকে ৫০০ মিলিয়ন ডলারের (প্রায় সাড়ে ৪ হাজার কোটি টাকা) গাঁজা উদ্ধার করেছে।   স্টেট পুলিশের সাউথওয়েস্ট রিজিওনের মাদকবিরোধী টিম একই সঙ্গে পাঁচটি শিল্পকারখানায় এ অভিযান চালায় বলে কর্তৃপক্ষ উল্লেখ করেছেন।  

২০১৫ সালে এ স্টেটে গাঁজা উৎপাদন ও ২১ বছরের অধিক বয়সীদের জন্য গাঁজা সেবনে বৈধতা দেওয়া হলেও লাইসেন্স নিতে হয় গাঁজা চাষের জন্য। অভিযানের টার্গেট ছিল লাইসেন্স না নিয়ে গাঁজা উৎপাদন ও গুদামজাতকারীরা।  

পুলিশ জানায়, স্থানীয় পুলিশের সহায়তায় মাদকবিরোধী টিমের দুই দিনব্যাপী ওই অভিযানে গাঁজার গাছ ও ইতিমধ্যে বাজারে বিক্রির প্রক্রিয়া সম্পন্ন হওয়া পাউডার আটক করা হয়েছে।  

আরও পড়ুন: 

তাদের আন্দোলন রাজপথে নয়, ফেসবুকে: ওবায়দুল কাদের

ফখরুল বললেন, আন্দোলন-আন্দোলন-আন্দোলন

ধর্ষণ মামলায় জামিন: ক্ষমা চাইলেন বিচারক

ব্যাটিং ব্যর্থতায় শেষ ম্যাচেও এলো না বড় পুঁজি


যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিসহ ১৯ স্টেটে গাঁজার বৈধতা দেওয়া হয়েছে। এগুলো হচ্ছে- কলরাডো, ওয়াশিংটন, আলাস্কা, ওরেগন, ওয়াশিংটন ডিসি, ক্যালিফোর্নিয়া, মেইন, ম্যাসাচুসেটস, নেভাদা, মিশিগান, ভারমন্ট, গুয়াম, ইলিনয়, অ্যারিজোনা, মন্টানা, নিউজার্সি, সাউথ ডেকটা, নিউইয়র্ক, ভার্জিনিয়া, নিউ মেক্সিকো ও কানেকটিকাট।  

news24bd.tv/আলী