সাড়ে ৩ ঘণ্টা পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু

ফেরি চলাচল শুরু

সাড়ে ৩ ঘণ্টা পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু

Other

ঘন কুয়াশার কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ করে দেয় বাংলাদেশ অভ্যান্তরীণ নৌপরিবহন করপারেশন (বিআইডব্লিউটিসি)। টানা সাড়ে ৩ ঘণ্টা পর কুয়াশার ঘনত্ব কমে আসায় পুনরায় ফেরি চলাচল শুরু হয়েছে। এদিকে ফেরি চলাচল বন্ধ থাকায় উভয় ঘাটে শতশত যানবাহন ফেরি পারের অপেক্ষায় রয়েছে। দুর্ভোগে রয়েছে চালক ও যাত্রীরা।

বুধবার (২৪ নভেম্বর) সকালে সরেজমিন গিয়ে দৌলতদিয়া ঘাট সংশ্লিষ্টদের সাথে কথা বলে জানা যায়, সকাল ৬টার দিকে কুয়াশার ঘনত্ব বৃদ্ধি পাওয়ায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ করা হয়। সকাল সাড়ে ৯টার দিকে কুয়াশার ঘনত্ব কমে আসলে পুনরায় ফেরি চলাচল শুরু হয়।

এদিকে দীর্ঘ সময় ফেরি পারের অপেক্ষায় থেকে যানবাহনের চালক ও যাত্রীদের ঘাটে বসে দুর্ভোগ পোহাতে হচ্ছে। অনেক ট্রাক চালক ২দিন পূর্বে দৌলতদিয়া ঘাটে এসে এখনও পর্যন্ত ফেরি পারের অপেক্ষায় রয়েছে।

তবে যাত্রীবাহী পরিবহন ও প্রাইভেকার ও মাক্রোবাসগুলো মাঝ রাত থেকে ফেরি পারের অপেক্ষায় রয়েছে।

করিম নামের এক ব্যক্তি বলেন, ছেলে নিয়ে ঢাকায় যাচ্ছি কিন্তু দৌলতদিয়া ঘাটে এসে জানতে পারলাম ফেরি বন্ধ রয়েছে। কখন ছাড়বে বলতে পারছি না। শীতে মধ্যে ফেরি ঘাটে বসে আছি। দুপুরের মধ্যে ঢাকায় যাওয়ার প্রয়োজন ছিল।

ট্রাক চালক বিপ্লব দাস বলেন, ঘাটের দুর্ভোগ আরও দ্বিগুন হয়েছে। গত এক মাস যাবৎ নদীতে নাব্যতা সংকট, ফেরি সংকট থাকায় প্রতিনিয়ত দুর্ভোগ শিকার করে নদী পার হতে হয়। এর সাথে যোগ হলো ঘন কুয়াশা। তিনি আরও জানান, এই নৌরুটের দুর্ভোগের যেন শেষ নেই।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক মোঃ শিহাব উদ্দিন জানান, ঘন কুয়াশার কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সকাল ৬টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ রাখতে হয়। যে কারণে উভয় ঘাটে কিছু যানবাহন ফেরি পারের অপেক্ষায় রয়েছে। তিনি আরও জানান, এই নৌরুটে বর্তমান ১৪টি ছোট বড় ফেরি চলাচল করছে।

আরও পড়ুন


বঙ্গবন্ধুর ম্যুরাল নিয়ে কটূক্তি, পৌর মেয়রের বিরুদ্ধে ৩ মামলা

news24bd.tv এসএম