বাংলাদেশে সবই আগের খেলোয়াড় : ইনজামাম (ভিডিও)
Breaking News
বাংলাদেশে সবই আগের খেলোয়াড় : ইনজামাম (ভিডিও)

বাংলাদেশে সবই আগের খেলোয়াড় : ইনজামাম (ভিডিও)

অনলাইন ডেস্ক

মাত্র দেড় মাসের ব্যবধানে মুদ্রার এপিঠ-ওপিঠ দেখতে হলো বাংলাদেশকে। মিরপুর শের ই বাংলা স্টেডিয়ামের আচরন যেন অচেনা হয়ে গেল। যে মাঠে বাংলাদেশ দল অপ্রতিরোধ্য, সেই মিরপুরেই কি না হোয়াইটওয়াশের স্বাদ পেতে হলো টাইগারদের। এইতো বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মতো দলগুলোকে বড় ব্যবধানে সিরিজে হারিয়েছিল বাংলাদেশ, সেখানে পাকিস্তানের কাছে পাত্তাই পেল না! এ নিয়ে টানা আট ম্যাচে হারল বাংলাদেশ।

বাংলাদেশ দলের এমন পারফরম্যান্সে হতাশ ক্রিকেট বিশ্লেষকরাও। পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামামুল হক বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পাশাপাশি কাঠগড়ায় তুলেছেন তরুণ ক্রিকেটারদের।

নিজের ইউটিউবে চ্যানেলে ইনজামাম বলেন, পাঁচ-ছয় বছর আগে বাংলাদেশ দলের যে খেলোয়াড় এসেছে, সেই ফাস্ট বোলাররাই খেলছে। তখনকার খেলোয়াড়রাই ভালো করছে। নতুন খেলোয়াড়দের মধ্যে এমন পারফর্মার নেই, যারা কাউকে মুগ্ধ করতে পারে। সবই আগের খেলোয়াড়। আমি দেখছি যে, তাদের নতুন খেলোয়াড় আসা বন্ধ হয়ে গেছে।

ইনজামাম আরো বলেন, আমি যদি বাংলাদেশের দিক থেকে চিন্তা করি, তাদের ২-৩ জন পুরোনো খেলোয়াড় খেলেনি। তারা নিজেদের উইকেট ভালো করেনি, কন্ডিশন ভালো করেনি, টুর্নামেন্টও ভালো করেনি। আমি মনে করি, বাংলাদেশ ক্রিকেটের কিভাবে উন্নতি সম্ভব এবং কী ধরণের উইকেটে পেস বোলারদের ব্যবহার করতে হবে তা নিয়ে বাংলাদেশকে ভাবতে হবে।

ইজমামাম মনে করেন, ২-৩ জন অভিজ্ঞ ক্রিকেটার না থাকলেও লড়াই করবে বাংলাদেশ দল। তবে সেটি না হওয়ায় কিছুটা হতাশ হয়েছেন তিনি।

আরও পড়ুন: 


ফখরুল বললেন, আন্দোলন-আন্দোলন-আন্দোলন

ধর্ষণ মামলায় জামিন: ক্ষমা চাইলেন বিচারক


 

ইনজামাম আরও বলেন, পাকিস্তান ৩-০ জিতবে এটা স্বাভাবিকই মনে হচ্ছিল। তবে আমি আশা করেছিলাম, নিজেদের ঘরের মাঠে বাংলাদেশ আরও কঠিন পরীক্ষা নেবে। ভেবেছিলাম, বিশ্বকাপের অমন পারফরম্যান্সের তারা হয়তো কিছু শিখেছে, তাই উইকেটগুলো আরও ভালো করবে। কিন্তু এমন কোনো পরিবর্তন দেখা যায়নি।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

news24bd.tv/আলী

;