৮ম কর্নেল কমান্ড্যান্ট' হিসেবে অভিষিক্ত হলেন সেনাপ্রধান
Breaking News
'কোর অব ইঞ্জিনিয়ার্স' এর

৮ম কর্নেল কমান্ড্যান্ট' হিসেবে অভিষিক্ত হলেন সেনাপ্রধান

Other

বাংলাদেশ সেনাবাহিনীর 'কোর অব ইঞ্জিনিয়ার্স' এর ৮ম কর্নেল কমান্ড্যান্ট' হিসেবে বুধবার আনুষ্ঠানিকভাবে দায়িত্বভার গ্রহণ করলেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।  

নাটোর জেলার কাদিরাবাদ সেনানিবাসে অবস্থিত 'ইঞ্জিনিয়ার সেন্টার এন্ড স্কুল অব মিলিটারি ইঞ্জিনিয়ারিং' এর প্যারেড গ্রাউন্ডে সামরিক রীতি ও ঐতিহ্য মেনে এই আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়।  

এভাবেই 'কোর অব ইঞ্জিনিয়ার্স' এর জ্যেষ্ঠতম অধিনায়ক এবং মাষ্টার ওয়ারেন্ট অফিসার সেনাবাহিনী প্রধানকে 'কর্নেল র্যাংক ব্যাজ পড়িয়ে দেন।  

এই অনুষ্ঠানের মধ্য দিয়ে 'কর্নেল কমান্ড্যান্ট' হিসাবে সেনাবাহিনী প্রধান ঐতিহ্যবাহী সামরিক নীতি অনুযায়ী কোর অব ইঞ্জিনিয়ার্স এর অভিভাবকের দায়িত্ব গ্রহণ করলেন।

আরও পড়ুন:


পরকীয়ার জেরে হত্যা, যুবকের যাবজ্জীবন কারাদণ্ড


এরপর সেনাপ্রধান প্যারেড স্কয়ার পরিদর্শন করেন এবং কোর অব ইঞ্জিনিয়ার্স এর একটি চৌকষ দল তাঁবে 'গার্ড অব অনার' প্রদান করেন।

এরপর উপস্থিত সকলের উদ্দেশে দিক নিদেশনামূলক বক্তব্য রাখেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। বলেন, দেশের বিভিন্ন উন্নয়ন কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার পাশাপাশি বিদেশে শান্তি মিশনেও 'কোর অব ইঞ্জিনিয়ার্স' দক্ষতার সাথে কাজ করে যাচ্ছে।

কোর অব ইঞ্জিনিয়ার্স' এর সার্বিক উন্নয়ন ও আধুনিকায়নে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন সেনাবাহিনী প্রধান। এ সময় সেনা সদস্য ছাড়াও উপস্থিত ছিলেন সেনাবাহিনীর উদ্ধতন কর্মকতা ও তাদের পরিবার।

news24bd.tv/ কামরুল 

;