প্রতিদিন কতবার মা মা বলে ডাকি কিন্তু মায়ের কোন সাড়া নেই
Breaking News
প্রতিদিন কতবার মা মা বলে ডাকি কিন্তু মায়ের কোন সাড়া নেই

মনিরুল ইসলাম

প্রতিদিন কতবার মা মা বলে ডাকি কিন্তু মায়ের কোন সাড়া নেই

Other

এরশাদ সরকারের শেষ দিকের কথা। আমি তখনও প্রথমবর্ষের ছাত্র। ইউনিভার্সিটির হল খালি করা হয়েছে, কারফিউ চলছে। শুক্রবার জুম্মার নামাজ উপলক্ষে বারোটা থেকে কারফিউ শিথিল করা হলো।

পরিকল্পনা অনুযায়ী গাবতলী বাস টার্মিনালে চলে এলাম। দূরপাল্লার বাস বন্ধ, কিন্তু বাড়ীতে যেতেই হবে। লোকাল বাসে আরিচা পৌঁছতে সন্ধ্যা, লঞ্চে পদ্মা পার হয়ে দৌলতদিয়া পৌঁছতেই রাত হয়ে গেল। বাস না পাওয়ায় অনেকের মত আমিও ট্রাকে চড়ে ফরিদপুর। অতঃপর ফরিদপুর থেকে লোকালবাসে রাত অনুমান একটার পরে বরইতলা পৌঁছালাম।

সেখানে অপেক্ষমান কয়েক যাত্রীর সাথে বেশী ভাড়ায় একটা বাস রিজার্ভ করে রাত দু’টো নাগাদ বাটিকামারী পৌঁছলাম। সেখান থেকে আমাদের বাড়ী প্রায় তিন কিলোমিটার। অনেক ভেবে চিন্তে একাই রওয়ানা দিলাম। মাটির রাস্তা, দুদিকে জঙ্গল, মাঝে মধ্যে হঠাৎ দু’একটা বাড়ী। ভূতের ভয় উপেক্ষা করে বাড়ীর উঠোনে দাঁড়ালাম রাত তখন তিনটার কাছাকাছি। বারান্দার দরজার সামনে মা বলে দ্বিতীয় ডাক দিতেই মায়ের সাড়া পেলাম। মা আমার কণ্ঠ শুনে দরজা খুলে বিষ্ময়ে হতবাক। একেতো গভীর রাত তথাপি আমি একা-অবাক হওয়ারই কথা।

গত ১৭ তারিখ থেকে আমার সেই মা আইসিইউতে অচেতন। প্রতিদিন দু’বেলা মায়ের কানের কাছে কতবার মা মা বলে ডাকি, স্পর্শ করি, পায়ে হাত রাখি কিন্তু মায়ের কোন সাড়া নাই। মা আমার গভীর ঘুমে, কোনভাবেই তার ঘুম ভাঙ্গছে না। সকলের কাছে মায়ের জন্য দোয়া প্রার্থী।

আরও পড়ুন


কাউন্সিলরসহ জোড়া খুন: সিসিটিভির ফুটেজ ভাইরাল

news24bd.tv এসএম

;