ইউপি নির্বাচন: আ.লী ও স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে গোলাগুলি, আহত ৬

ইউপি নির্বাচন: আ.লী ও স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে গোলাগুলি, আহত ৬

Other

কুষ্টিয়ার দৌলতপুরে হোগলবাড়িয়া ইউনিয়নের কল্যানপুর বটতলা বাজারে আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে দুজন গুলিবিদ্ধসহ আহত হয়েছেন ৬ জন।

বুধবার (২৪ নভেম্বর) সন্ধ্যায় হোগলবাড়িয়া ইউনিয়নের কল্যানপুর বটতলা বাজারে এই ঘটনা ঘটে। তবে আওয়ামী লীগের সঙ্গে সংঘর্ষ হওয়া অপর স্বতন্ত্র প্রার্থী বিএনপির সমর্থক বলে জানা গেছে।

এই ঘটনায় উভয় পক্ষই একে অপরকে দোষারোপ করছে।

নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী সেলিম চৌধুরী জানান, আমার নির্বাচনী প্রচারণা অফিসে নেতা কর্মীরা সন্ধ্যার সময় মানুষের সাথে নির্বাচনী বিষয় নিয়ে আলোচনা করছিল। এমন সময় বিএনপি সমর্থক স্বতন্ত্র প্রার্থীর নেতাকর্মীরা আমার অফিসে হামলা চালিয়ে ভাঙচুর করে। আমার নেতা কর্মীরা বাধা দিলে হামলাকারীরা গুলি চালায় এবং আমার কর্মী সমর্থকদের মোটরসাইকেলে আগুন লাগিয়ে দেয়।

আর বিএনপির সমর্থক স্বতন্ত্র প্রার্থী বিল্লাল হোসেনের ছেলে তরিকুল ইসলাম রকি জানান, আওয়ামী লীগ প্রার্থীর লোকজন বটতলা এসে লাভলু মাস্টারের ভাতিজা তাদের কর্মী মাসুদকে তুলে নিয়ে যেতে চায়। তারা লাভলু মাস্টার ও মাসুদের বাড়ি ভাঙচুর করে। সেখানে নিজেদের মধ্যে গোলাগুলি করে। মোটরসাইকেল পুড়িয়ে দেয়। এরপর উল্টো তারা আমাদের উপর দোষ চাপিয়ে থানায় অভিযোগ দিচ্ছে।

এ ব্যাপারে দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মো: শফিক জানান, আমরা একটি গোলযোগের খবর শুনেছি। সেখানে দুই পক্ষই একে অপরকে দোষারোপ করছে। বিষয়টি তদন্ত করে তারপর জানা যাবে প্রকৃত ঘটনা কি? সে অনুযায়ী আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এদিকে গতকাল বুধবার সন্ধ্যায় দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসির উদ্দিনকে প্রত্যাহার করে সেখানে ইন্সপেক্টর জাবীদ হাসানকে নতুন ওসির দায়িত্ব দেয়া হয়েছে।

আগামী ২৮ নভেম্বর এই ইউনিয়ন পরিষদ নির্বাচন। নির্বাচনে বিএনপি দলীয় প্রতীকে না থাকলেও উপজেলার ১৪ টি ইউনিয়নেই স্বতন্ত্র প্রার্থী হিসাবে আছেন বিএনপি নেতারা। একইসঙ্গে প্রতিটি ইউনিয়নে আওয়ামী লীগের একাধিক বিদ্রোহী প্রার্থী রয়েছে। প্রায় দিনই কোনো না কোনো ইউনিয়নে সংঘর্ষের ঘটনা ঘটছে।

আরও পড়ুন


নির্জন স্থানে পড়ে ছিল মা-মেয়ের গলাকাটা লাশ

news24bd.tv এসএম