গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়ার রিট শুনানি রোববার
Breaking News
গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়ার রিট শুনানি রোববার

সাম্প্রতিক ছবি

গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়ার রিট শুনানি রোববার

অনলাইন ডেস্ক

গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া করার দাবিতে করা রিটের শুনানি আগামী রোববার (২৮ নভেম্বর) ধার্য করেছে হাইকোর্ট। বাস, লঞ্চ ও ট্রেনে শিক্ষার্থীদের জন্য ভাড়া অর্ধেক করার নির্দেশনা চেয়ে এই রিট আবেদন করা হয়।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ রিট আবেদনটি আগামী রোববার কার্যতালিকায় রাখার আদেশ দেন।

এদিন আদালতে রিটের পক্ষে ছিলেন রিটকারী আইনজীবী ইউনুছ আলী আকন্দ।

এর আগে গতকাল বুধবার জনস্বার্থে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট করেন অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দ। রিটে গণপরিবহন ট্রেন, বাস ও লঞ্চে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ভাড়া অর্ধেক করার দাবি জানানো হয়।

এই রিটে বিবাদী করা হয়েছে, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব, নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, রেলপথ মন্ত্রণালয়ের সচিব ও পুলিশ মহাপরিদর্শককে।

জ্বালানী তেলের দাম বৃদ্ধির পর থেকে বাসের ভাড়া বাড়ানো হয়। আর তারপর থেকেই অর্ধেক ভাড়া বা হাফ পাস চালুর দাবি জানিয়ে আসছে শিক্ষার্থীরা। গত কয়েকদিনে ঢাকার সায়েন্সল্যাব, ফার্মগেটসহ কয়েকটি স্থানে এ দাবিতে শিক্ষার্থীদের সঙ্গে পরিবহন শ্রমিকদের অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে।

আরও পড়ুন


চাঁদপুরে বাস-সিএনজি সংঘর্ষে তিন কলেজ শিক্ষার্থী নিহত

news24bd.tv এসএম

;