জাহাঙ্গীর আলমকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত
জাহাঙ্গীর আলমকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত

জাহাঙ্গীর আলমকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত

অনলাইন ডেস্ক

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ও মুক্তিযুদ্ধ নিয়ে বিতর্কিত মন্তব্য করায় সদ্য আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত গাজীপুরের মেয়র মো. জাহাঙ্গীর আলমকে এবার মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সচিবালয়ে নিজ দপ্তরে প্রেস ব্রিফিংয়ে স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম এ তথ্য জানান।

এসময় তিনি বলেন, অনেকে মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে বেশ কিছু অভিযোগ মন্ত্রণালয়ে করেছেন। সেগুলোর বিষয়ে মন্ত্রণালয় তদন্তের নির্দেশ দিয়েছে।

নিয়মানুযায়ী কোনো মেয়রের বিরুদ্ধে ওঠা অভিযোগ আমলে নেয়া হলে তাকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত নেয়ার বিধান আছে। তাকে আমরা সাময়িক বরখাস্ত করেছি।

স্থানীয় সরকার মন্ত্রী আরও বলেন, কোথাও অবৈধভাবে জায়গা দখল করা, জনগণের স্বার্থপরিপন্থী কাজ করা এবং কেউ কেউ অভিযোগ করেছেন যে তাকে সেখানে অবকাঠামো ক্ষতিপূরণ না দিয়ে জোর-জবরদস্তি করা, এ সব অভিযোগ আছে।

আইন অনুযায়ীই তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। সেখানে মেয়রদের প্যানেল গঠন করা হয়েছে। জ্যেষ্ঠতায় এক নম্বরে যিনি আছেন তিনি মেয়র হিসেবে দায়িত্ব পালন করবেন, তার ওপরে দায়িত্ব হস্তান্তর করা হবে।  

মেয়রের বিরুদ্ধে আনা অভিযোগগুলোকে কেন্দ্র করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি করা হয়েছে বলেও জানান তাজুল ইসলাম। মেয়রের বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে। তদন্ত করে যেগুলো পাবো, সে অনুযায়ী তাকে শোকজ করা হবে।

আরও পড়ুন


মাদারীপুরে মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে মামলা

news24bd.tv এসএম

;