বঙ্গবন্ধুর ম্যুরাল ইস্যু: এবার বরখাস্ত হচ্ছেন মেয়র আব্বাস
Breaking News
বঙ্গবন্ধুর ম্যুরাল ইস্যু: এবার বরখাস্ত হচ্ছেন মেয়র আব্বাস

বঙ্গবন্ধুর ম্যুরাল ইস্যু: এবার বরখাস্ত হচ্ছেন মেয়র আব্বাস

অনলাইন ডেস্ক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল নিয়ে আপত্তিকর মন্তব্য করায় রাজশাহীর কাটাখালি পৌরসভার মেয়র আব্বাস আলীর অপসারণ চেয়ে জেলা প্রশাসককে চিঠি দিয়েছেন ১২ কাউন্সিলর।   

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) রাতে কাটাখালি পৌরসভার প্যানেল মেয়র-১ লতিফুল হকের নেতৃত্বে জেলা প্রশাসক আবদুল জলিলের সরকারি বাংলোতে গিয়ে চিঠিটি দেন কাউন্সিলররা।

রাজশাহী জেলা প্রশাসক (ডিসি) আবদুল জলিল চিঠি গ্রহণের পর গণমাধ্যমকে বলেন, কাটাখালি পৌরসভা কাউন্সিলরদের চিঠিটি পেয়েছি। পরে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে, কাটাখালি পৌরমেয়র আব্বাস আলীর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব তৈরি করে তাতে সবার সই নেওয়ার জন্য বিকেল থেকে পৌরসভায় অবস্থান নেন কাউন্সিলররা। সই শেষে রাতে তারা তা রাজশাহী জেলা প্রশাসকের মাধ্যমে মন্ত্রণালয়ে পাঠিয়ে আব্বাসকে বরখাস্তের আবেদন করেন।

বুধবার (২৪ নভেম্বর) তার বিরুদ্ধে বোয়ালিয়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। কাটাখালি পৌরসভার মেয়র আব্বাস আলীকে দল থেকে বহিষ্কারের দাবি জানিয়েছে রাজশাহী মহানগর আওয়ামী লীগ। বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

২০১৫ সালে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে তিনি প্রথমবার মেয়র নির্বাচিত হন। ২০২০ সালের ডিসেম্বরে অনুষ্ঠিত নির্বাচনে তিনি নৌকা প্রতীক নিয়ে দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হন। এরই মধ্যে তাকে এই পদ থেকে অব্যাহতির সুপারিশ করা হয়েছে।

আরও পড়ুন


ভূমিকম্প হলে যে দোয়া পড়তে বলেছেন বিশ্বনবী

news24bd.tv এসএম