দিনকে রাত বানিয়ে এবার দেশের নামই 'বদলে' দিল বিসিবি
দিনকে রাত বানিয়ে এবার দেশের নামই 'বদলে' দিল বিসিবি

বাংলাদেশ নামের বানানে ভুল

দিনকে রাত বানিয়ে এবার দেশের নামই 'বদলে' দিল বিসিবি

অনলাইন ডেস্ক

সাকিব আল হাসানের মাথা কেটে পেসার শহিদুলের মাথা কেটে বসিয়ে দেওয়া থেকে চট্টগ্রাম টেস্টের টিকিটে খেলা শুরুর সময় রাত ১০টা ছাপা হওয়ার মতো হাস্যকর ভুল করে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তবে এবার আরও বড় ভুল করলো তারা। খেলোয়াড় তালিকায় দেশের নামের বানানেই ভুল করেছে তারা।

খেলোয়াড় তালিকার সেখানে লেখা থাকার কথা ছিল- Alesha Holdings Bangladesh Vs Pakistan Test Series।

কিন্তু লেখা রয়েছে Alesha Holdings ‘Bamgladesh’ Vs Pakistan Test Series।

তবে এবারই প্রথম নয়, এর আগেও ২০১৮ সালের বাংলাদেশে আয়োজিত এক ত্রিদেশীয় সিরিজে দেশের নামের বানান ভুল করেছিল বিসিবি। ১৯ জানুয়ারি শুক্রবার বাংলাদেশ-শ্রীলঙ্কার ম্যাচের টিকিটে ইংরেজিতে ‘BNANGLADESH’ লেখা হয়েছিল।  

একের পর এক এসব হাস্যকর ভুলে বিসিবির পেশাদারিত্ব নিয়ে প্রশ্ন উঠেছে। টিকিটের বানান ভুল কিংবা খেলোয়াড় তালিকায় দেশের নামের বানান ভুল- এসব বিষয় বিসিবিতে কর্মরতদের কাজের মান ও যোগ্যতা নিয়ে মানুষের মনে প্রশ্ন তৈরি করে।

টিকিট ছাপানো বিতরণ ও বিক্রি পুরো প্রক্রিয়াটি হয় বোর্ডের অধীনে। তাই টিকিটে কী লেখা থাকবে না থাকবে সেখানে ভুল হলে সেটি বোর্ডের ওপরই এসে পড়ে। শুধু প্রথম দিনের টিকিটে নয়, পুরো পাঁচ দিনের টিকিটেই এমন ভুল হয়েছে।

প্রতি ম্যাচের আগে দুই বোর্ড থেকে সরবরাহ করা হয় খেলোয়াড় তালিকা। যেখানে বিসিবি দুমড়ানো মোচরানো একটা কাগজ পাঠিয়ে দেয় আর পিসিবিরটা সুন্দর করে প্রিন্ট করা, সাজানো গোছানো। দুটো ছবি পাশাপাশি রেখে সামাজিক যোগাযোগ মাধ্যমে হাসাহাসি করছে অনেকেই।

এরই মধ্যে পাওয়া গেল বিসিবির পাঠানো খেলোয়াড় তালিকার দেশের নামের ইংরেজি বানানে ভুল।

আরও পড়ুন:

ধর্ম অবমাননার অভিযোগে পাকিস্তানে আটক ৪


news24bd.tv/ নকিব