মুম্বাইয়ে বহুতল ভবনে ভয়াবহ আগুন, ২ দমকলকর্মী আহত

মুম্বাইয়ে বহুতল ভবনে ভয়াবহ আগুন, ২ দমকলকর্মী আহত

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ভারতের মুম্বাইয়ের ফোর্ট এলাকার প্যাটেল চেম্বার্স বিল্ডিংয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। স্থানীয় সময় আজ (৯ জুন) ভোর সাড়ে ৪টার দিকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।  

খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে পৌঁছায় দমকল বাহিনীর ১৬টি গাড়ি। বেশ কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

তবে অগ্নিকাণ্ডের ঘটনায় ২ দমকলকর্মী আহত হয়েছেন।

কী কারণে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে তা এখনও জানা যায়নি। শনিবার ভোরে স্থানীয়রাই প্রথমে আগুন লাগার ঘটনা টের পান। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় দমকলে।

 

প্রথমে দমকলের ১২টি গাড়ি ঘটনাস্থলে পৌঁছায়। কিন্তু আগুনের তীব্রতা দেখে পরে আরও ইঞ্জিন আনার ব্যবস্থা করা হয়। মোট ১৬টি গাড়ি এনে কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

ভারতীয় গণমাধ্যম বলছে, ১১টি ট্যাঙ্কারে করে পানি দেয়া হয়েছে। অন্তত দেড়শ দমকলকর্মী একযোগে কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে দমকল বাহিনী। আগুন নিয়ন্ত্রণে আনতে গিয়ে ২ দমকলকর্মী আহত হয়েছেন। তবে তাদের আঘাত বেশি গুরুতর নয়। তারা এখন নিরাপদেই আছেন বলে জানানো হয়েছে।

news24bd.tv

আগুনের কারণে বহুতল ভবনটি বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে। ভবনের একদিক ভেঙে পড়েছে। অগ্নিকাণ্ডের ঘটনা তদন্ত করা হবে বলে জানানো হয়েছে।

গেল ১০ দিনে মুম্বাইয়ে এ নিয়ে দ্বিতীয়বারের মতো ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলো। এর আগে গেল ১ জুন দক্ষিণ মুম্বাইয়ের সিন্দিয়া হাউসের ট্যাক্স অফিসে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তবে ওই অগ্নিকাণ্ডে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। অগ্নিকাণ্ডের ঘটনায় যারা ভবনের ভেতরে আটকা পড়েছিলেন তাদের উদ্ধার করা হয়েছে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর