স্বপ্ন দেখিয়ে অল্পতেই গুটিয়ে গেল টাইগাররা
Breaking News
স্বপ্ন দেখিয়ে অল্পতেই গুটিয়ে গেল টাইগাররা

দিনের শুরুতেই আউট হন লিটন দাস

স্বপ্ন দেখিয়ে অল্পতেই গুটিয়ে গেল টাইগাররা

অনলাইন ডেস্ক

প্রথম দিন স্বপ্ন দেখিয়ে পরদিন সকালেই স্বপ্নভঙ্গ হলো বাংলাদেশ দলের। চট্টগ্রাম টেস্টের প্রথম দিন সকালে ব্যর্থ শুরুর পর হাল ধরেন মুশফিক-লিটন। তাদের দৃঢ়তায় আর কোন উইকেট না হারিয়েই স্কোরবোর্ডে ২৫৩ রান তুলে দিন শেষ করে বাংলাদেশ।

স্বাভাবিকভাবেই দলের আশা ছিল ৪৫০-৫০০ রান করার।

কিন্তু পরদিন সকালেই বাংলাদেশ দলের সকল পরিকল্পনা ভেস্তে দিয়ে মাত্র ৩৩০ রানে গুটিয়ে দিল পাকিস্তান।

চট্টগ্রামে প্রথম দিনে শুরুর ঘণ্টায় ৪ উইকেট হারিয়ে বসে টাইগাররা। দ্বিতীয় দিনে  মেহেদী হাসান মিরাজকে বাদ দিলে সেট দুই ব্যাটসম্যানের সঙ্গে সুবিধা করতে পারেননি বাকিরা। বাকি ৬ উইকেট হারিয়ে আগের রানের সঙ্গে মাত্র ৭৭ রান যোগ করতে পারে টাইগাররা।

আজ ৪ উইকেট নিয়ে বাংলাদেশ দলকে একাই ধসিয়ে দিয়েছেন হাসান আলী। আগেরদিন একটি উইকেট পেয়েছিলেন তিনি।  

অভিষেক সেঞ্চুরি পাওয়া লিটন দাস ১১৩ ও সেঞ্চুরির পথে হাঁটা মুশফিকুর রহিম ৮২ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করেন। দিনের দ্বিতীয় ওভারেই সাজঘরে লিটন। হাসান আলীর বলে লেগবিফোরের ফাঁদে পড়ে ফেরেন তিনি। এদিন খেলেন আর মাত্র ৮ বল। ১ রান যোগ করে ১১৪ রানে আউট হন।

দীর্ঘ প্রতিপক্ষার পর অভিষেক ক্যাপ পাওয়া ইয়াসির আলী রাব্বিও আউট হলেন মাত্র ৪ রান করেই। অভিষেক হওয়া রাব্বি ৪ রানে আউট হওয়ার পর দৃষ্টি ছিল মুশফিকের দিকে। তবে আগের দিনের দাপট দেখাতে পারেননি মুশফিক। অভিজ্ঞ এই ব্যাটসম্যান থামলেন নড়বড়ে নব্বইয়ে।  

৮২ রান নিয়ে দিন শুরু করা মুশফিক ৯১ রানে আউট হলে দলের হাল ধরেন মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম। ২৭৬ রানে ৭ উইকেট হারানো বাংলাদেশ দলের সংগ্রহ ৩০০ ছোঁয় তাদের ২৮ রানের জুটির কল্যাণে। তাইজুল ১১ রান করে শাহিন শাহ আফ্রিদির বলে থামে এই জুটি।

একটু সাবলীলভাবে খেলতে দেখা যায় মিরাজকেই। ৬৮ বল খেলে ৬টি বাউন্ডারি মারেন তিনি। মিরাজ ৩৮ রান করে আউট হলে বাংলাদেশ দল গুটিয়ে যায় মাত্র ৩৩০ রানেই।

আরও পড়ুন:

খোলামেলা দৃশ্যে জোর করে অভিনয় করানো হয়েছিল উরফিকে


news24bd.tv/ নকিব

;