খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে সরকারের বক্তব্য দু:খজনক: হাফিজ
Breaking News
খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে সরকারের বক্তব্য দু:খজনক: হাফিজ

সভায় বক্তব্য রাখছেন মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ

খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে সরকারের বক্তব্য দু:খজনক: হাফিজ

অনলাইন ডেস্ক

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বলেছেন, বেগম খালেদা জিয়া প্রচণ্ড অসুস্থ। সুচিকিৎসার জন্য তার বিদেশে যাওয়া খুবই জরুরি। কিন্তু সরকার তাকে যেতে দিচ্ছে না। এটি অত্যন্ত দুঃখজনক! 

তিনি বলেন, এই সরকার এতটাই অমানবিক যে একজন গুরুতর অসুস্থ ব্যক্তিকে তার প্রয়োজনীয় চিকিৎসা নিতে বাধা দিচ্ছে।

বেগম জিয়া তার প্রার্থিত জায়গায় চিকিৎসা নিতে পারবেন না। এটা খুবই অমানবিক।
শনিবার (২৭ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের মাওলানা মোহাম্মদ আকরাম খাঁ হলে নাগরিক ফোরাম আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মেজর (অব:) হাফিজ বলেন, সরকার বারবার আইনের দোহাই দেয়। তারা নিজেরাই তো আইনের মাধ্যমে আসেননি। তারা তো আইনগতভাবে সরকার না। তাহলে কেন বারবার বেগম খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে তারা বলে, চিকিৎসা নেওয়ার আইনগত ব্যবস্থা নাই।

তিনি বলেন, এদেশে সাজাপ্রাপ্ত অবস্থায় আব্দুর রহমানকে বিদেশে চিকিৎসার জন্য পাঠানো হয়েছিল। আব্দুল জলিলকে সিঙ্গাপুরে পাঠানো হয়েছিল। অথচ বেগম খালেদা জিয়া তার মৌলিক অধিকারটুকু পাচ্ছেন না। সেক্ষেত্রে দেশবাসীকে এর প্রতিবাদ করতে হবে।

তিনি আরও বলেন, এই সরকারকে নামানোর জন্য যা যা করা দরকার, প্রয়োজনে রাজপথে নামতে হবে। অনেকেই ভাবতে পারেন, এটা বুঝি শুধু বিএনপির দায়িত্ব। স্বাধীনতা ভোগ করতে হলে, গণতন্ত্র ফিরিয়ে আনতে হলে সাধারণ মানুষকেও তাদের অধিকার আদায়ে সচেষ্ট হতে হবে।

আরও পড়ুন


দ. আফ্রিকার করোনার নতুন ধরন খুবই ভয়ঙ্কর : স্বাস্থ্যমন্ত্রী

একই ইউপিতে বাবা-ছেলে ও আপন দুই ভাই চেয়ারম্যান প্রার্থী!

বেগম জিয়ার জন্য আলাদা আইন করার সুযোগ নেই: হানিফ


বিএনপির সিনিয়র এই নেতা বলেন, স্বাধীনতা অক্ষুণ্ণ রাখতে হলে এই দেশে এখন একটি জাতীয়তাবাদী শক্তির সরকার প্রয়োজন। বর্তমান দেশের স্বাধীনতা নেই, গণতন্ত্র নেই, সমাবেশ করার অধিকার নেই। আমরা একটি অধিকারহীন জাতিতে পরিণত হয়েছি। এই দেশের মানুষের মতো অধিকারহীনতা মনে হয় পৃথিবীতে আর নাই। এই অধিকার আদায় কর‌তে হ‌বে, সেজন্য জনগণকে এগিয়ে আস‌তে হ‌বে।

আয়োজক সংগঠনের চেয়ারম্যান আব্দুল্লাহিল মাসুদের সভাপতিত্বে আলোচনা সভায় প্রফেসর ড. আব্দুর রব, অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

news24bd.tv নাজিম

;