ছাত্র-শ্রমিক আন্দোলন ছাড়া মুক্তি নেই: দুদু
Breaking News
ছাত্র-শ্রমিক আন্দোলন ছাড়া মুক্তি নেই: দুদু

শামসুজ্জামান দুদু

ছাত্র-শ্রমিক আন্দোলন ছাড়া মুক্তি নেই: দুদু

অনলাইন ডেস্ক

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, দেশে গণতন্ত্র নেই আর গণতন্ত্রকে ফিরে পেতে হলে ছাত্র আন্দোলন ও শ্রমিক আন্দোলন গড়ে তুলতে হবে। কেননা এই আন্দোলন গড়ে তোলা ছাড়া আমরা মুক্তি পাবো না।

আজ সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) ডা. মিলন দিবসের আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

দুদু বলেন, বেগম খালেদা জিয়া সংকটাপন্ন অবস্থায় আছে।

খুব কষ্ট লাগে, যার সাথে এত বছর ধরে রাজনীতি করছি তার জীবন সংকটাপন্ন অথচ আমরা কার্যকর কোনো ভূমিকা রাখতে পারছি না।

তিনি বলেন, ১৯৬২ থেকে ১৯৮৯ যতগুলো আন্দোলন সব ছাত্ররা করেছে এবং সমাপ্তির দিকে নিয়ে গেছে। আর প্রবীণরা পেছনে থেকেছে। যারা ছাত্রনেতা আছে তাদের সমালোচনা করার জন্য নয়, এখন কেন জানি মনে হয় সেই সময়ের আন্দোলনের নায়করা ঢেকে যাচ্ছে। আজকের এই অনুষ্ঠান বর্তমান ছাত্র নেতারা আয়োজন করে আমাদেরকে ডাকবে। আমরাও ছাত্র অবস্থায় আমাদের সিনিয়রদেরকে ডেকে নিয়ে অনুষ্ঠান করে শিখেছি, তারপর আমরা ছাত্র আন্দোলন করেছি।

তিনি আরও বলেন, আমরা একে অপরের অনেক সমালোচনা করতে পারি। তবে ছাত্র আন্দোলন আর শ্রমিক আন্দোলন যদি গড়ে তোলা না হয় তাহলে আমরা মুক্তি পাবো না। ছাত্র ও শ্রমিক আন্দোলন গড়ে তুলতে পারলে মিলনের হত্যাকারীদের বিচার করতে পারবো। বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে পারবো। বেগম খালেদা জিয়া মুক্ত হওয়া ছাড়া দেশে কখনো গণতন্ত্র ফিরে আসবে না।

আরও পড়ুন:


দ. আফ্রিকার করোনার নতুন ধরন খুবই ভয়ঙ্কর : স্বাস্থ্যমন্ত্রী

একই ইউপিতে বাবা-ছেলে ও আপন দুই ভাই চেয়ারম্যান প্রার্থী!

বেগম জিয়ার জন্য আলাদা আইন করার সুযোগ নেই: হানিফ


’৯০-এর ডাকসু ও সর্বদলীয় ছাত্র ঐক্যের উদ্যোগে আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন আমান উল্লাহ আমান। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়াও অন্যান্যের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, বিএনপি নেতা হাবিবুর রহমান, খায়রুল কবির খোকন প্রমুখ উপস্থিত ছিলেন।

news24bd.tv নাজিম

;